Tuesday, May 21, 2024
More

    বিজেপি জিতলে অবসর নেবেন মোদী, এমনই দাবি কেজরিওয়ালের

    রিন্টু ব্রহ্ম 

    বিজেপি জিতলে কিছু দিনের মধ্যেই অবসর নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নতুন প্রধানমন্ত্রী করা হবে অমিত শাহকে। জেল থেকে বেরিয়েই বিজেপিকে আক্রমণ করতে গিয়ে এমনই বিস্ফোরক তত্ব খাঁড়া করেন সদ্য অন্তর্বর্তীকালীন জামিন মুক্তি পাওয়া কেজরিওয়াল। যদিও শনিবার দেশের চতুর্থদফা নির্বাচনের আগের দিন দিল্লির মুখ্যমন্ত্রীর এই দাবি খারিজ করেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। তিনি জানিয়েছেন, “ভোটে জিতলে মোদীজিই প্রধানমন্ত্রীর সম্পূর্ণ কার্যকাল সম্পন্ন করবেন”।


    প্রসঙ্গত, চলতি লোকসভা নির্বাচনে গত দুই টার্মের প্রধানমন্ত্রী তথা বিজেপির পোস্টার বয়কেই প্রধানমন্ত্রী মুখ করা হয়েছে। তাঁকে সামনে রেখেই বিজেপির প্রচার চলছে দেশব্যাপী। মোদীর উন্নয়নের খতিয়ান তুলে প্রচারের প্রধান স্লোগানও করা হয়েছে, মোদিজির গ্যারান্টি। এবার বিজেপির সেই ‘ব্রান্ড মোদী’ কেই প্রশ্নের মুখে ফেললেন আপ প্রধান। জেল থেকে মুক্তির পর এদিন বিজেপিকে আক্রমণ করে আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল প্রধানমন্ত্রীর বয়স প্রসঙ্গে বলেন, “যদি বিজেপি জেতে তাহলে অমিত শাহ প্রধানমন্ত্রী হবেন”। আর এই মন্তব্যের প্রতিক্রিয়া দিয়ে শাহ বলেন, “আরবিন্দ কেজরিওয়াল, তাঁর কোম্পানি ও ‘ইণ্ডি’ জোটকে বলতে চাই, নরেন্দ্র মোদীই তাঁর প্রধানমন্ত্রীর সম্পূর্ণ কার্যকাল সম্পন্ন করবেন ও তিনি আগামী দিনে দেশকে নেতৃত্ব দেবেন”।

     



    এদিন দিল্লির মুখ্যমন্ত্রী আরবিন্দ কেজরিওয়াল বলেন, “এরা আমাদের প্রশ্ন করে ইন্ডিয়া জোট থেকে কে প্রধানমন্ত্রী হবে। আমি বিজেপিকে প্রশ্ন করছি কে আপনাদের প্রধানমন্ত্রী হবেন ?”। যদিও এই প্রশ্ন তুলে নিজেই এর উত্তর দেন। তিনি দাবি করেন, “ আগামী ১৭ সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বয়স হবে ৭৫ বছর। মোদীজিই বিজেপিতে একটি নিয়ম বানিয়েছেন, যেখানে ৭৫ বছর হয়ে গেলে প্রবীণ নেতাদের অবসর নিতে হবে। এল কে আদবানী, মুরলি মনোহর জোশী, সুমিত্রা মহাজন, এবং যশবন্ত সিনহারা অবসর নিয়েছেন। আর আগামী  ১৭ সেপ্টেম্বরে মোদীজি অবসর নেবেন”। তিনি আরও বলেন, “বিজেপির সরকার যদি গঠন হয় তাহলে তাঁরা প্রথমে যোগী আদিত্যনাথকে হটাবেন। তারপর অমিত শাহকে দেশের প্রধানমন্ত্রী বানাবেন। তাই মোদীজি এখন অমিত শাহের জন্য ভোট চাইছেন”। শেষে তিনি ভোটারদের সামনে প্রশ্ন রাখেন, “অমিত শাহ কি মোদীজির গ্যারান্টি পূরণ করবেন ? যা নিয়েই দেশের রাজনৈতিক মহলে নতুন আলোচনা শুরু হয়েছে। সত্যিই কি মোদীজি নিজে এমন নিয়ম বানিয়েছেন বিজেপির মধ্যে !

    যদিও কেজরিওয়ালের এই দাবি খারিজ করেছেন অমিত শাহ। তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “এমন কোনও নিয়ম বিজেপির সংবিধানে নেই”।

    Read more Narendra Modi: জুনে আমেরিকা সফরে করতে পারেন প্রধানমন্ত্রী, প্রতিরক্ষা বিষয়ে নতুন চুক্তির সম্ভাবনা

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles