Tuesday, April 16, 2024

Covid Update: দুই বছরের মধ্যে এখন চীনে করোনা সংক্রমণের হার সর্বাধিক

‌Covid Update: কোভিড-১৯ সংক্রমনের জন্য লকডাউন ঘোষণা করা হল চীনের আরও একটি শহরে। চীনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর চাংচুনের পর বন্ধ করে দেওয়া হল শেনজেন শহরও। এই শহরের জনসংখ্যার ১৭ মিলিয়ানেরও বেশি। তাই করোনা সংক্রমণের ঢেউ নিয়ন্ত্রণ করতেই এই পদক্ষেপ। এই শহরের সমস্ত গ্ৰাম সিল করে দেওয়া হয়েছে, এছাড়া বন্ধ করে দেওয়া হয়েছে বাস ও মেট্রো পরিষেবাও। আজ থেকে ২০ মার্চ পর্যন্ত চলবে এই লকডাউন। জনসাধারণকে বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে। শুধুমাত্র দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বাইরে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

রবিবার চীনে করোনা আক্রান্তর সংখ্যা ৩১০০ জনের বেশী, যা গত দুই বছরের মধ্যে সর্বাধিক। একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে উহানের পর সবচেয়ে বড় করোনা সংকটের মুখোমুখি হয়েছে চীন। ২০১৯ সালের ডিসেম্বরে উহানেই প্রথম ছড়ায় করোনা ভাইরাস।

চীনের সবচেয়ে জনবহুল শহর হল সাংহাই। করোনার সর্বশেষ ঢেউয়ে এখানে সংক্রমিতর সংখ্যা ১৫ থেকে বেড়ে হয়েছে ৪৩২। সাম্প্রতিক পরিস্থিতি বিচার করে সাংহাইতে স্কুল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি জনসাধারণকে প্রয়োজন ছাড়া বাইরে না বেড়োনোর পরামর্শ দেওয়া হয়েছে। জানা গিয়েছে, উত্তর পূর্বের বেশ কয়েকটি শহরে লকডাউন ঘোষণা করতে বাধ্য হয়েছে চীন। চীনের বিভিন্ন প্রদেশ ওমিক্রনের সাথে লড়াই চালিয়ে যাচ্ছে। সারা পৃথিবীতে যখন সংক্রমণের হার কমছে এবং জনজীবন স্বাভাবিক হওয়ার চেষ্টা করছে তখনই চীনে করোনা সংক্রমণের হার দৈনিক বৃদ্ধি পাচ্ছে।

আরও পড়ুন

করোনা সংক্রমিত যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles