Monday, April 22, 2024

বছরের সেরা গেমের সম্মান ‘গেম অফ দ‍্য ইয়ার’ পেল ‘এলডেন রিং’

২০২২ বছরের সেরা গেমের সম্মান ‘গেম অফ দ‍্য ইয়ার’ পেল ‘এলডেন রিং‘। কোভিড মহামারীর পর প্রথম ব্যক্তিগত ইভেন্টের জন্য বৃহস্পতিবার রাতে লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফ্ট থিয়েটারে গেম অ্যাওয়ার্ড ফিরে এসেছে। বর্তমানে সারা বিশ্বের গেমিং ইন্ডাস্ট্রির বাজার দর ২২০ বিলিয়ন ডলার যা সমগ্র বিশ্বের সিনেমা ইন্ডাস্ট্রির বাজার দর(৭৬ বিলিয়ন ডালার) থেকে অনেক বেশি এবং ভবিষ্যতে ২০৩০ এ গেমিং ইন্ডাস্ট্রির বাজার দর বেড়ে হবে ৫৮৩ বিলিয়ন ডলার। যা নিয়ে আশাবাদী গেম প্রমী থেকে গেম মেকার এর একটা বিরাট অংশ।

‘এলডেন রিং’গেমটির পরিচালক হিদেতাকা মিয়াজিকা বলেন,”এই গেমটি তৈরি করার সময় আমরা অনেক সমস্যার সম্মুখীন হয়েছি…তাই এই পুরস্কার পেয়ে আমি সত্যিই স্বস্তি পেয়েছি,আমি এর চেয়েও বেশি আকর্ষণীয় গেম তৈরি করার জন্য আমার মন স্থির করেছি। ‘এলডেন রিং’-এর জন্য, আমাদের এখনও আরও অনেক কিছু করতে চাই, তাই এই GOTY পুরস্কার পাওয়া সত্যিই আমাদের উত্সাহিত করে।”
“এল্ডেন রিং” শিল্প নির্দেশনা, ভূমিকা পালন এবং নির্দেশনার জন্য পুরস্কার জিতেছে।

গেম অ্যাওয়ার্ডের স্রষ্টা এবং হোস্ট জিওফ কিঘলির জন্য, বৃহস্পতিবারের অনুষ্ঠানটি ছিল অনুষ্ঠানের স্বাভাবিক ফর্মে একটি স্বাগত প্রত্যাবর্তন, যেখানে উল্লেখযোগ্য গেমিং ফিগার – এক্সবক্সের ফিল স্পেন্সার এবং আগের গেম অ্যাওয়ার্ডস সম্মানিত হিডিও কোজিমা এবং জোসেফ ফারেস – উপস্থিত ছিলেন।
অবশ্যই, এই বছরও অনুষ্ঠানের জন্য নতুন কিছুর কথা বলা হয়েছে।

অনুষ্ঠানের আগে, কেইগলি টাইমসকে বলেছিলেন যে 2022 হল “প্রমাণিক” উদযাপন শুরু করার জন্য একটি সর্বোত্তম সময় এবং গেমিং বিষয়বস্তুতে তাজা লাগে।”শুধু কথা বলে কিভাবে গেমিং পপ সংস্কৃতিকে দখল করছে,” তিনি নভেম্বরে ভিডিও কলের মাধ্যমে বলেছিলেন। “আমাদের অনুষ্ঠানের মিশনের অংশ হল এই মাধ্যমের শক্তিকে বিনোদনের বৃহত্তম, সবচেয়ে প্রভাবশালী ফর্ম হিসাবে উদযাপন করা। তাই আমি মনে করি এটি ক্রমাগত বিস্তারের আরেকটি উদাহরণ।”

Netflix-এর “Arcane, ” Riot-এর “League of Legends”-এর জগতের একটি অ্যানিমেটেড ছবি, প্রথম সেরা অভিযোজন পুরস্কার জিতে নিয়েছে।গেম অ্যাওয়ার্ডের ব্যক্তিগত প্রত্যাবর্তনে “স্ট্রে,”,”বেয়োনেটা 3″ এবং “গড অফ ওয়ার রাগনারোক” এর জন্য পুরস্কারও দেখা গেছে, যা ছয়টি বিভাগে জিতেছে।

গেম অফ দ‍্য ইয়ার এর নমিনেশনে নাম ছিল-

এলডেন রিং (সফটওয়্যার/বান্দাই নামকো থেকে | বিজয়ী

এ প্লেগ টেল: রিকুয়েম (আসোবো স্টুডিও/ফোকাস এন্টারটেইনমেন্ট)

গড অফ ওয়ার রাগনারোক (সনি সান্তা মনিকা/ এসআইই)

হরাইজন ফরবিডেন ওয়েস্ট (গেরিলা গেমস/ এসআইই)

স্ট্রে (ব্লুটুয়েলভ স্টুডিও/অন্নপূর্ণা)

জেনোব্লেড ক্রনিকলস 3 (মনোলিথ সফট/ নিন্টেন্ডো)

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles