Monday, July 15, 2024
More

    Fact check: মেজাজ হারালেন টিডিপি প্রধান চন্দ্রবাবু নাইডু ? ভিডিয়োটি পুরোনো

    সুপর্ণা দাস

    অন্ধ্রপ্রদেশেএ মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু একটি পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। টিডিপি নেতার ওই ভিডিও শেয়ার করে ফেসবুক ব্যবারকারীরা দাবি করেছেন NDA সরকারের শপথগ্রহণে মেজার হারিয়েছেন তিনি। বুম এর সত্যতা যাচাই করে। তাতে দেখা যায় ভিডিও সম্পর্কে যা দাবি করা হয়েছে তা বিভ্রান্তি কর। ভাইরাল হওয়া ভিডিও ২০২১ সালের নভেম্বর মাসের কংগ্রেসের বিরদ্ধে ক্ষোভ প্রকাশ করে সেই সময় অন্ধ্রপ্রদশের বিধানসভা ত্যাগ করেছিলেন চন্দ্রবাবু।

    গত ৯ জুন রাষ্ট্রপতি ভবনে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন তিনি। চলতি বছরের লোকসভা নির্বাচনের পাশাপাশি বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন ও হয়েছে। যার মধ্যে অন্যতম অন্ধ্রপ্রদেশ। চতুর্থবারের জন্য মুখ্যমন্ত্রী চেয়ারে বসছেন চন্দ্রবাবু নাইডু। আবার লোকসভা নির্বাচনও ২৫ টি আসনের মধ্যে ১৬ টি আসন পেয়েছে টিডিপি।

    দেখুন সেই পুরোনো ভিডিয়ো

    এই আবহে এনডিএ জোটের অন্যান্য দল গুলির মধ্যে অন্যতম দল তেলেগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নাইডুর একটি ভিডিও সোশ্যাল প্ল্যাটফর্ম গুলোতে ভাইরাল হয় এবং তাতে দাবি করা হয়েছে তিনি শপথ গ্রহণের আগে মেজাজ হারিয়ে ফেলেছেন। ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, “ভাগ বাটোয়ারা নিয়ে গুঁতো গুঁতি শুরু হয়েগেছে…মোদি মন্ত্রীসভায়।”

    এই ভিডিও সত্যতা যাচাই করে বুম। ২০২১ সালে ১৯ নভেম্বর রাজ্য বিধানসভার অন্তরে তৎকালীন সময়ে কংগ্রেস এবং টিডিপি মতবিনিময় হয়েছিল। মতবিনিমনের সময় কংগ্রেসের এক নেতা চন্দ্রবাবু নাইডুর স্ত্রী ‘ভুবনেশ্বরী’ কে কঠোর  এবং অবমাননাকর মৌখিক আক্রমণ করেন। যা নিয়ে চন্দ্রবাবু ক্ষুব্ধ হয়ে ওঠে এবং বিধানসভা হাউস থেকে বেরিয়ে যান। এবং বলেন মুখ্যমন্ত্রী না হওয়া পর্যন্ত তিনি হাউসে প্রবেশ করবেন না।

    এ থেকে প্রমাণিত হয় যে চন্দ্রবাবু নাইডুর ক্ষোভ প্রকশের ভিডিও পুরনো এবং ২০২৪ সালের লোকসভা নির্বাচনের সাথে সম্পর্কিত নয়।

    Read more Fact check: প্রশান্ত কিশোর যোগ দিলেন বিজেপি তে? ভাইরাল চিঠিটি ফেক 

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles