Friday, June 21, 2024
More

    Fact check: প্রশান্ত কিশোর যোগ দিলেন বিজেপি তে? ভাইরাল চিঠিটি ফেক 

     

    সুপর্ণা দাস 

    বিজেপিতে যোগ দিয়েছেন ভোটকুশলী প্রশান্ত কিশোর ওরফে পিকে! সম্প্রতি তেমনই দাবি করে সমাজমাধ্যমে একটি চিঠি ভাইরাল হয়। যদিও পরে জানা যায়, খবরটি ভুয়ো, এমনকি ভাইরাল হওয়া চিঠিটিও নকল। শুক্রবার এই বিষয়ে মুখ খুলে কংগ্রেসকে তোপ দাগল পিকের দল ‘জন সুরজ’।

    ভোটকুশলী তথা জন সুরজ দলের প্রধান পিকে ওরফে প্রশান্ত কিশোর কি বিজেপিতে যোগ দিয়েছেন? সোশ্যাল মিডিয়া একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে । সেই ছবি অনুসারে ভারতীয় জনতা পার্টি প্রশান্ত কিশোরকে তাদের জাতীয় মুখপাত্র হিসেবে নিয়োগ করেছে । ভাইরাল ছবিতে বিজেপি লেটারহেডের একটি স্ক্রিনশট রয়েছে । যাতে লেখা রয়েছে বিজেপি সভাপতি জেপি নাড্ডা প্রশান্ত কিশোরকে জাতীয় মুখপাত্র হিসেবে নিয়োগ করেছেন।

    fake news screen shot
    Fake news screen shot by Jan suraaj on X

     

    এক্স হ্যান্ডেলে এই নোটিশটি শেয়ার করার সময় একজন ইউজার প্রশান্ত কিশোরকে অভিনন্দন জানান। চিঠিটি ফেসবুক এবং এক্স-এ আরও অনেক ইউজার শেয়ার করেছেন। বিষয়টি নজরে আসার পরে সেটির ফ্যাক্ট চেক করে দেখা যায় চিঠি টি জাল।

    https://x.com/jansuraajonline/status/1793336054700986828/photo/1

    প্রসঙ্গত, জন সুরজ পার্টির এক্স হ্যান্ডেলে টুইটের মাধ্যমে কংগ্রেসের প্রবীণ নেতা জয়রাম রমেশের বিরুদ্ধে এই জাল চিঠি শেয়ার করার অভিযোগ উঠেছে। এই বিষয়ে জয়রামকে করে পিকের জন সুরাজ তাদের এক্স পোস্টে লেখে, “প্রহসনটা কেবল দেখুন! কংগ্রেস এবং রাহুল গান্ধী ভুয়ো খবর নিয়ে কথা বলেন এবং দাবি করেন তাঁরা এর শিকার। কিন্তু এবার দেখুন কংগ্রেসের জনসংযোগের দায়িত্বপ্রাপ্ত নেতা জয়রাম রমেশ ব্যক্তিগত ভাবে ভুল তথ্য ছড়াচ্ছেন।” এক্স( পূর্বতন টুইটার) হ্যান্ডলের ওই পোস্টে জয়রাম রমেশের ছড়িয়ে দেওয়ার একটি চিঠির স্ক্রিনশট দেওয়া হয়। সেই সঙ্গে দিল্লি পুলিশকেও ওই পোস্টে ট্যাগ করা হয়।

    Read more Fact Check: বনগাঁ লোকসভা কেন্দ্রে তৃণমূলের বিশ্বজিৎ দাস জয়ী ? ভাইরাল ভুয়ো স্ক্রিনশট

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles