Tuesday, February 27, 2024

তিলোত্তমা সফরে আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলকিপার মার্টিনেজ

শর্মিষ্ঠা ঘোষ : বাংলার ফুটবল প্রেমীদের জন্য রয়েছে এক দারুণ খবর। ফিফা বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার কান্ডারী এলিয়ানো মার্টিনেজ আসছেন কলকাতা সফরে। সব ঠিকঠাক থাকলে আগামী জুলাই মাসে তিলোত্তমায় আসছেন তিনি।

বাংলা সফরে এসে মোহনবাগান ক্লাবে আসতে পারেন মার্টিনেজ। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, “হ্যালো সবাইকে। ৩রা জুলাই থেকে ৫ই জুলাই ভারতীয় উপমহাদেশে আমার প্রথম সফর। সফরে গিয়ে মোহনবাগান ক্লাবের প্রধান অতিথি হিসাবে থাকব চারটি ফুটবল ম্যাচের জন্য। তাছাড়া ফুটবলের প্রচার করব। মাঠ পরিদর্শন করব। আমি জানি ভারতবর্ষ ও বাংলাদেশের অসংখ্য আর্জেন্টিনার ভক্ত রয়েছে। তাঁদের সঙ্গে দেখা করার ইচ্ছা রয়েছে”। এছাড়াও শেষে তিনি লেখেন, “আমি তোমাদের সকলকে ভালোবাসি”।

Emi Martinez photo
Emi Martinez

মার্টিনেজের নাম শুনলেই মনে পড়ে যায় মেসিদের সেই স্বপ্ন সত্যি হওয়ার রাতের কথা। ২০২২-এ কাতারে ফুটবলের বিশ্বকাপ। আর্জেন্টিনার গোলকিপার ওরফে কান্ডারী মার্টিনেজ। শেষ পেনাল্টি শ্যুট আউট-এ গোলের সামনে দাঁড়িয়ে রয়েছে। গোল করতে প্রস্তুত ফরাসি ফুটবলার। শট করলেও সেই বল আর গোলকির নেট ভেদ করতে পারেনি। সেদিনের শট টি মার্টিনেজ যদি না আটকাতে পারত, তাহলে ৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপে জয়ের আনন্দ অধরা থেকে যেত। আর সেই সঙ্গে লিওনেল মেসি নামটাও ইতিহাসের পাতায় লেখা হত না। জয়ের অন্যতম হিরো তিনি। আর্জেন্টিনার গোলকিপার বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে ট্রাইবেকার রাউন্ডে “বাজ পাখির” মত মেজাজে সব বল রুখে দিয়েছিলেন। গোল্ডেন গ্লাভস পাওয়া মার্টিনেজ এবার আসছেন বাংলায়।

জানাগিয়েছে, ক্রিড়া প্রেমী শতদ্রু দত্তের হাত ধরে আসেছেন তিনি। শুধুমাত্র মোহনবাগান ফ্যানেরাই তাঁকে নিয়ে উত্তেজিত নয়, সারা বাংলায় আর্জেন্টিনার ভক্তরা ওরফে ফুটবল পাগল বাংলা দেখতে চলেছে বিশ্বকাপ জয়ী গোলকিপারকে।

আরও পড়ুন FIFA WORLDCUP: বিশ্বরেকর্ড-বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles