Monday, April 22, 2024

I-League 2021-22: ঠিক কবে থেকে শুরু হতে চলেছে এবারের আইলিগ?

দেশ এখনও করোনা মুক্ত হয়নি। দেশের বিভিন্ন প্রান্তে বহু খেলোয়াড়রা করানো আক্রান্ত হয়েছেন। আই লিগ থেকে আইএসএল, করোনা আক্রান্ত হয়েছিলেন দেশের প্রথম শ্রেণীর দুই ফুটবলার প্রতিযোগিতা। করোনার জন্য পিছিয়ে গিয়েছিল আইলিগের টুর্নামেন্ট (I-League 2021-22)। শোনা যাচ্ছে আগামী ৩ মার্চ থেকে আবারও শুরু হতে চলেছে এই টুর্নামেন্ট।

ইন্ডিয়ান সুপার লিগে কোভিড পরিস্থিতির জন্য স্থগিত রাখা হয়নি প্রতিযোগিতা। যদিও আইলিগের দলগুলির মধ্যে করোনার দাপট অনেকটা ছিল বলে কর্তৃপক্ষ বাধ্য হয়ে প্রতিযোগিতা স্থগিত রেখেছিল। শোনা যাচ্ছে এক সপ্তাহ প্রতিযোগিতা স্থগিত রাখার কথা বলা হলেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়তে থাকায় সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন কোনও ঝুঁকি নিতে রাজি হননি। ৬ সপ্তাহ প্রতিযোগিতা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়, যার ফলে প্রতিযোগিতা শুরু হওয়ার ৬০ দিনের মধ্যেই তা স্থগিত হয়ে যায়। আস্তে আস্তে করোনা আক্রান্তদের সংখ্যা ক্রমশ নিচে নামছে। এখন দেশের কোভিড পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে গিয়েছে। এর ফলে কতৃপক্ষ ঠিক করেছে এই পরিস্থিতিতে আই লিগ শুরু করা যেতে পারে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ঘোষণা করেছেন স্টেডিয়ামগুলোতে এখন ৭৫ শতাংশ দর্শক ঢুকতে পারবে।কোভিড পরিস্থিতি মাথায় রেখেই এই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে। এর পরপরই এআইএফএফ জানায় আই লিগ শুরু হওয়ার কথা। এর পাশাপাশি বেশ কিছু নিয়মের কথা বলা হয়েছে। যেমন জৈব সুরক্ষা বলয়ের ভেতর থাকতে হবে ফুটবলার, সাপোর্ট স্টাফ এবং অফিসিয়ালদের। ২০ ফেব্রুয়ারির মধ্যে জৈব সুরক্ষা বলয়ে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেও শোনা যাচ্ছে। তিনবার আরটিপিসিআর রিপোর্ট নেগেটিভ হতে হবে ফুটবলারদের। জানানো হয়েছে জৈব সুরক্ষা বলয়ে প্রত্যেককে সাত দিন থাকতে হবে এবং সেই সময়ে তাদের আরও তিনটি করোনা পরীক্ষা করানো হবে।

আরও পড়ুন

জাতীয় সঙ্গীত গেয়ে ভিডিয়ো প্রকাশ প্যারাঅলিপিক্স জয়ীদের, দেখুন ভিডিয়ো

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles