Tuesday, April 16, 2024

IPL2023: মাধবওয়ালের অবিশ্বাস্য বোলিংয়ে স্বপ্নভঙ্গ লখনউ সুপার জায়ান্টসের

শর্মিষ্ঠা ঘোষ, বং লাইফ অ্যান্ড মোর: একেবারে অন্তিম লগ্নে চলে এসেছে ২০২৩ আইপিএল। ইতিমধ্যে প্লে-অফ রাউন্ডে প্রথম কোয়ালিফায়ের যাত্রা শেষ করে শুরু হয়েছে এলিমিনেটর ম্যাচটি। গত বুধবার টানটান ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে নাটকীয় জয় হয় মুম্বাই ইন্ডিয়ানসের। মাত্র ৫ রানে ৫টি উইকেট পায় মুম্বাই ইন্ডিয়ান্সের পেসার আকাশ মাধবওয়াল।

এর আগের ম্যাচে হায়দ্রাবাদের বিরুদ্ধে দুরন্ত বোলিংয়ে ৪ উইকেট নিয়েছিল মাধবওয়াল। এই ম্যাচে জয়লাভ করে সেরা ৪-এ জায়গা করে নিয়েছিল মাধবওয়াল। তবে গতকালের ম্যাচে তার ম্যাজিক বোলিংয়ের মাধ্যমে জয়ের আর এক ধাপে পৌঁছে দিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সকে। ঠিক বিপরীত দিকে পরপর দুবার প্লে অফে উঠে আইপিএলের ট্রফি অধরা থেকে গেল লখনউ সুপার জাইনসের।

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা এদিন টস জিতে ব্যাটিং নিলে, শুরুটা একেবারেই ভালো করেননি। শুরুতেই ২ উইকেট হারালেও রান তোলার গতি ভালো ছিল মুম্বাইয়ের। ৬ ওভারে ঝুলিতে আসে ৬২ রান ও ২ উইকেট। এরপর দলের হয়ে রান নিয়ে আসে সূর্য কুমার যাদব ও ক্যামেরণ গ্রিন। তাঁদের দুর্ধর্ষ ব্যাটিংয়ে এই ১০ ওভারে ১০০ রান পূরণ করে মুম্বাই ইন্ডিয়ান্স । সূর্য কুমার যাদব ও ক্যামেরন গ্রিনের অসাধারণ ব্যাটিংয়ে মনে করা হচ্ছিল ২০০ রান পূরণ করবে। কিন্তু দশম ওভারে কুড়ি বলে ৩৩ রানে সূর্য কুমারকে তুলে নেন নবীন উল হক। এরপর ক্যামেরন গ্ৰিল কেউ ২৩ বলে ৪১ রান করে আউট করে। ১৮২ রানের শেষ হয় মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিং পারফরমেন্স।

১৮৩ রানের টার্গেট লখনউদের কাছে খুব কঠিন হয়ে ওঠে। ম্যাচের প্রথম থেকেই আউট হতে থাকে লখনউয়ের ব্যাটাররা । তবে গতকাল ম্যাচে সকল দর্শক ও মুম্বাই ইন্ডিয়ান্সের সমর্থকদের চমকে দিয়েছেন আকাশ মাধবওয়াল ‌। ৩.৩ ওভার বল করে ৫ রান খরচ করে ৫ উইকেট তুলে নিয়েছেন তিনি। মনে করা হয় ২০২৩ এর আইপিএলের সেরা বোলিং ছিল এটি।

আরও পড়ুন: IPL 2023: গ্রুপ পর্ব শেষ, প্লে অফ -এ কারা ? ফাইনালে যাবে কারা ? 

চেন্নাইয়ে এম এ চিডাম্বরম স্টেডিয়ামে ২৯ বছরের মাধবওয়াল এর দুর্ধর্ষ গড়া বোলিংয়ে ৮১ রানে লখনউ কে হারিয়ে ফাইনালের লক্ষ্যে আর একধাপ এগিয়ে গেল মুম্বাই ইন্ডিয়ান্স। পরবর্তী ম্যাচটি শুক্রবার গুজরাট টাইটান্স এর সাথে মুখোমুখি হবে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে । এই ম্যাচ জিতলে সোজা ফাইনালে মুম্বাই । ষষ্ট বার আইপিএলের কাপ জয়ের লক্ষ্যে ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles