Friday, March 24, 2023

Kangana reaction on Aamir Kiran Divorce: “ভিন্ন ধর্মের বিয়েতে কেন সন্তান কেবল মুসলিম হয়েই জন্ম নেবে?”- আমির ও কিরণের বিচ্ছেদ নিয়ে পোস্ট কঙ্গনার

কয়েকদিন আগে দীর্ঘ ১৫ বছরের দাম্পত্য জীবনে ইতি টেনেছেন আমির খান ও কিরণ রাও। ৩ জুলাই, শনিবার তাঁরা বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণা করেছিলেন। এরপরই তাঁদের এই বিচ্ছেদ নিয়ে তোলপাড় হয় বলিউডের অন্দরমহল থেকে শুরু করে অনুরাগীদের মধ্যে। এই বিষয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন (Kangana reaction on Aamir Kiran Divorce) অভিনেত্রী কঙ্গনা রানাউত।

ইনস্টা পোস্টের মাধ্যমে কঙ্গনা বলেন, “এমন এক সময় ছিল যখন বেশিরভাগ পাঞ্জাবি পরিবার তাঁদের এক পুত্রকে হিন্দু হিসাবে এবং অন্য পুত্রকে শিখ হিসাবে বড় করতেন। এই প্রবণতাটি কখনো হিন্দু-মুসলিম বা শিখ-মুসলমানের মধ্যে দেখা যায়নি, অথবা অন্য কোন ধর্মের মহিলার সঙ্গে মুসলমানের বিয়ে হলেও এরকম হতে দেখা যায় না। আমির খান স্যারের দ্বিতীয় বিবাহ বিচ্ছেদ আমায় এই বিষয়ে ভাবতে বাধ্য করছে যে ভিন্ন ধর্মের বিয়েতে কেন সন্তান কেবল মুসলিম হয়েই জন্ম নেবে? এছাড়া একজন হিন্দু মহিলা ভিন্ন ধর্মে বিয়ে করলে কেন বিয়ের পরও হিন্দু হয়ে থাকতে পারেন না? সময়ের পরিবর্তনের সঙ্গে আমাদের নিজেদেরকেও পরিবর্তন করা উচিত।”

Kangana reaction on Aamir Kiran Divorce
Kangana reaction on Aamir Kiran Divorce

তিনি আরও বলেন, “হিন্দু, জৈন, বৌদ্ধ, শিখ, রাধাস্বামী এবং নাস্তিকরা যদি একটি পরিবারে একসঙ্গে বসবাস করতে পারেন, তবে মুসলিমরা কেন পারেন না? কেন একজন মুসলমানকে বিয়ে করার জন্য নিজের ধর্ম পরিবর্তন করতে হয়?”

প্রসঙ্গত, আমির ও কিরণ নিজেদের বিবাহ বিচ্ছেদের বিবৃতিতে জানিয়েছিলেন, আজাদের প্রতি তাঁরা সমানভাবে দায়িত্ব পালন করবেন। এছাড়াও তাঁরা সিনেমা ও পানি ফাউন্ডেশন এবং অন্যান্য প্রকল্পগুলিতেও একসঙ্গে কাজ করবেন। বিবৃতিটির একটি অংশে আমির-কিরণ বলেছিলেন, তাঁরা তাঁদের জীবনের একটি নতুন অধ্যায় শুরু করতে চলেছেন। তবে স্বামী-স্ত্রী হিসাবে নয়, তাঁদের সন্তানের অভিভাবক এবং পরিবার হিসাবে।‌ তাঁরা আরও জানিয়েছিলেন, এই বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত হঠাৎ করে নেওয়া হয়নি। বেশ কিছুদিন আগে থেকেই তাঁরা আলাদা হওয়ার পরিকল্পনা করছিলেন এবং সেদিন আনুষ্ঠানিক ভাবে তাঁদের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছিলেন।

তাঁদের বিবাহবিচ্ছেদের ঘোষণার পর দুজনকে একটি ভিডিও চ্যাটে দেখতে পাওয়া গিয়েছিল। যেখানে দেখা যাচ্ছিল তাঁরা উভয়েই তাঁদের বিবাহবিচ্ছেদের সিদ্ধান্তে খুব খুশি। আমির-কিরণ জানান, তাঁরা সর্বদা একটি পরিবার হিসেবে থাকবেন, তবে তাঁদের সম্পর্ক আর আগের মতো থাকবে না।

আমির-কিরণের বিবাহ বিচ্ছেদের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে টিভি অভিনেত্রী হিনা খান তাঁর ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করেছিলেন। এই পোস্টের মাধ্যমে তিনি জানান, “সেরা হওয়ার পাশাপাশি প্রত্যেকের শেখা উচিত কীভাবে নিজেদের সমস্যাগুলি সামলাতে হয়। আপনাদের দুজনের ভবিষ্যতের জন্য শুভকামনা।” আমির খান এবং কিরণ রাও ২০০৫ সালের ২৮ ডিসেম্বর বিবাহ বন্ধনে আবদ্ধ হন এবং ২০১১ সালে সারোগেসির মাধ্যমে তাঁদের এক পুত্রসন্তানের জন্ম হয়, যার নাম আজাদ।

আরও পড়ুন

Aamir Khan-Kiran Rao divorce: ১৫ বছরের দাম্পত্য জীবনের অবসান, বিবাহ-বিচ্ছেদের ঘোষণা করলেন আমির এবং কিরণ 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles