Tuesday, April 16, 2024

Maheshtala Factory Fire: ভয়াবহ অগ্নিকান্ড মহেশতলার রাসায়নিক কারখানায়

Maheshtala Factory Fire: ভয়াবহ অগ্নিকান্ড মহেশতলার রাসায়নিক কারখানায়। ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়ে পড়েছে গোটা এলাকায়। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন, আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। কিন্তু ঘটনাস্থলের আশেপাশে জলাশয় না থাকায় বেগ পেতে হচ্ছে দমকল বাহিনীকে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রের খবর, রাসায়নিক কারখানার ভেতরে থাকা রাসায়নিক ভর্তি ড্রামগুলি ফেটে বিস্ফোরণ ঘটে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে গোটা কারখানায়। বিস্ফোরণের ফলে কয়েকজন গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তবে এখন কারখানার ভেতরে আর কেউ নেই বলেই অনুমান করা হচ্ছে।

এলাকাটি শিল্পতালুক হওয়ায় আশেপাশে রয়েছে আরও অনেক কারখানা এবং অনুমান করা হচ্ছে প্রত্যেকটি কারখানায় দাহ্য পদার্থ রয়েছে। তাই আগুন ছড়িয়ে পড়লে এক ভয়াবহ রূপ নিতে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই পাশের আরও ২টি কারখানায় আগুন ছড়িয়ে পড়েছে বলে জানা গিয়েছে। বহু দূর থেকেই আগুনের লেলিহান শিখা দৃশ্যমান। এছাড়াও ঘটনাস্থলের আশেপাশে অনেক বাড়ি রয়েছে। তবে গোটা এলাকা খালি করে দেওয়া হয়েছে। এলাকাবাসীদের মধ্যে তীব্র আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয়দের মতে, বেলা ১২টা নাগাদ প্রথমে আগুন লাগে স্যানিটাইডজার তৈরির কারখানায়। সেইসময় ওই কারখানায় ১৫ জন শ্রমিক কাজ করছিলেন। আশেপাশের কারখানার শ্রমিকরা ওই কারখানায় কর্মরত শ্রমিকদের মধ্যে আহত শ্রমিকদের উদ্ধার করে বেহালার বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

ইতিমধ্যে কয়েক ঘণ্টা পার হয়ে গিয়েছে। আগুনের শক্তি কমার পরিবর্তে আরও বৃদ্ধি পেয়েছে। আগুনের গ্রাসে চলে যাচ্ছে একের পর এক কারখানা। প্রথমে যে কারখানায় আগুন লেগেছিল, তা সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে গিয়েছে।

স্থানীয় সূত্রে খবর, কারখানার দেওয়ালের একাংশ ভেঙে পড়ায় রাস্তায় ছড়িয়ে পড়ে আগুন। আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে চারিদিকে। জ্বলছে আশেপাশের কারখানাগুলিও।

দমকলমন্ত্রী সুজিত বসু সহ দমকলের শীর্ষ আধিকারিকরা পৌঁছেছেন ঘটনাস্থলে। আগুন নিয়ন্ত্রণ আনার জন্য কী কী পদক্ষেপ নেওয়া যায়, সেই বিষয়ে বৈঠক চলছে বলে জানা গেছে।

আরও পড়ুন

Madhyamik Result 2021: আজ মাধ্যমিকের ফলপ্রকাশ, কখন-কীভাবে জানা যাবে পরীক্ষার ফল, দেখে নিন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles