Friday, February 23, 2024

Whatsapp Features: নতুন ফিচার হোয়াটসঅ্যাপে, গ্রুপ থেকে মেসেজ ডিলিট করতে পারবেন গ্রুপ অ্যাডমিনরা

WhatsApp Features: ইউজারদের জন্য নতুন ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ (WhatsApp)। মেটা কোম্পানি অধিকৃত এই মেসেজিং অ্যাপে মাঝে মাঝেই নতুন ফিচার (WhatsApp Features) নিয়ে আসা হয়। এবার একটি গ্রুপের অ্যাডমিন (WhatsApp Group Admins) সেই গ্রুপের যেকোনও সদস্যের মেসেজ ডিলিট করতে পারবেন। গ্রুপ অ্যাডমিনদের এই ক্ষমতা দিচ্ছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo জানিয়েছে এই নতুন ফিচারের মাধ্যমে গ্রুপ অ্যাডমিনরা যে কোনও মেসেজ ডিলিট করতে পারবেন।

জানা গিয়েছে, বিশ্বের সব জায়গাতেই হোয়াটসঅ্যাপের এই ফিচার চালু হবে। কোনও গ্রুপের অ্যাডমিন যখন মেসেজ ডিলিট করবেন তখন সব সদস্যরাই সেটা দেখতে পাবেন। তবে, এই ফিচার কবে থেকে চালু হতে চলেছে তা এখনও জানায়নি হোয়াটসঅ্যাপ। তবে WABetaInfo জানিয়েছে, বেটা টেস্টারদের ক্ষেত্রে এই নতুন ফিচারের রোল আউট শুরু হয়ে গিয়েছে। গ্রুপের অ্যাডমিনরা তাদের পছন্দ মতো যে কারও মেসেজ ডিলিট করতে পারবেন।

whatsapp new features
whatsapp new features

এতে কী সুবিধা পেলেন?

হোয়াটসঅ্যাপের নতুন মেসেজের সুবিধা পেয়েছেন কিনা তা দেখার জন্য কোনও গ্রুপে যান। তারপর একটি মেসেজে ট্যাপ করে দেখুন ডিলিট অপশন রয়েছে কিনা। যদি অপশন থাকে তাহলে বোঝা যাবে নতুন ফিচারের সুবিধা পেয়েছেন।

সাধারণত হোয়াটসঅ্যাপে কোনও মেসেজ ডিলিট করতে গেলে ২টি অপশন পাওয়া যায়। ‘ডিলিট ফর মি’ ও ‘ডিলিট ফর এভরিওয়ান’। জানা গিয়েছে, এই ২য় অপশনের মেয়াদ বাড়তে চলেছে। আগে ‘ডিলিট ফর এভরিওয়ান’ অপশনের মেয়াদ বজায় থাকত কিছু ঘণ্টা। তবে এখন ২ দিন ১২ ঘণ্টা পর্যন্ত মেয়াদ বেড়েছে।

আরও পড়ুন WhatsApp ব্যবহার করলে আপনিও পেতে পারেন ১০৫ টাকা, কীভাবে জেনে নিন…

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles