Friday, February 23, 2024

নাগপুর মেট‍্রোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আজ রবিবার নাগপুর মেট্রো রেলের প্রথম ধাপের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর সাথেই তিনি মেট্রোর টিকিট কিনে ফ্রিডম পার্ক থেকে খাপরি পর্যন্ত মেট্রো যাত্রাও করেন।
এরপর প্রধানমন্ত্রী এই মেট্রোরেল প্রকল্পের দ্বিতীয় ধাপের ভিত্তি প্রস্তর ও স্থাপন করেন এবং এই প্রকল্পের ব‍্যায় বাবদ ₹৬,৭০০ কোটি টাকা বরাদ্দও করেন। ফ্রিডম পার্ক থেকে খাপরি যাওয়ার সময় প্রধানমন্ত্রীকে ছাত্র ও যাত্রীদের সঙ্গে মতবিনিময় করতেও দেখা গেছে।

আজ এর আগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ষষ্ঠ বন্দে ভারত এক্সপ্রেসকে পতাকা দিখিয়েছিলেন যা মহারাষ্ট্রের নাগপুর এবং ছত্তিশগড়ের বিলাসপুরের মধ্যে চলবে।ট্রেনকে ফ্ল্যাগ অফ দেখানোর পর ট্রেনে ভ্রমণরত যাত্রীদের দিকে হাত নেড়ে সম্বোধন করেন প্রধানমন্ত্রী মোদী। ফ্রিডম পার্ক থেকে খাপরি যাওয়ার সময় প্রধানমন্ত্রীকে ছাত্র ও যাত্রীদের সঙ্গে মতামত বিনিময় করতেও দেখা গেছে।

এর আগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ষষ্ঠ বন্দে ভারত এক্সপ্রেসকে পতাকা দিয়েছিলেন যা মহারাষ্ট্রের নাগপুর এবং ছত্তিশগড়ের বিলাসপুরের মধ্যে চলবে। ট্রেনকে ফ্ল্যাগ অফ করার পর ট্রেনে ভ্রমণরত যাত্রীদের দিকে হাত নেড়েছেন প্রধানমন্ত্রী মোদী।

দিনের পরে, নাগপুরে জনসাধারণের অনুষ্ঠানে, তিনি যথাক্রমে প্রায় ₹৫৯০ কোটি এবং ₹ ৩৬০ কোটি ব্যয়ে পুনঃনির্মাণ করা নাগপুর রেলওয়ে স্টেশন এবং আজনি রেলওয়ে স্টেশনের পুনর্নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এমনটাই সূত্রের খবর। প্রধানমন্ত্রী সরকারী রক্ষণাবেক্ষণ ডিপো, অজনি (নাগপুর) এবং নাগপুর-ইটারসি তৃতীয় লাইন প্রকল্পের কোহলি-নরখের সেকশন জাতির উদ্দেশে উৎসর্গ করবেন। এই প্রকল্পগুলি যথাক্রমে প্রায় ₹১১০ কোটি এবং প্রায় ₹৪৫০ কোটি ব্যয়ে তৈরি করা হয়েছে ।

প্রধানমন্ত্রীর দ্বারা ন্যাশনাল ইনস্টিটিউট অফ ওয়ান হেলথ (NIO), নাগপুরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা ‘এক স্বাস্থ্য’ পদ্ধতির অধীনে দেশে সক্ষমতা এবং পরিকাঠামো তৈরির দিকে একটি পদক্ষেপ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles