Tuesday, May 21, 2024
More

    রাতের আকাশে অদ্ভুত আলো! জাল বুনছে রহস্যের

    রাতের আকাশে চমক লাগালো উজ্জ্বল এক আলো। রহস্যজনক এই আলো নিয়ে কৌতূহলী সাধারন মানুষ। এই প্রতিবেদনে থাকছে জ্যোতির্বিজ্ঞানীদের মতে এই আলোর রহস্য ঠিক কি হতে পারে এবং আসলে এই আলোর সত্যতা কি সেই সম্পর্কিত সম্পূর্ণ তথ্য।

    গ্রাম থেকে শহরে বিভিন্ন জায়গার আকাশে দেখা মিলেছে এক রহস্যময়ী আলোর। বৃহস্পতিবার বিকেল ৫:৫০ – ৬ টার মধ্যে পূর্ব আকাশে এর দেখা মিলেছে। প্রত্যক্ষদর্শীদের মতে, আলোটি ছিল সার্চলাইট আকৃতির। আকাশে কিছুক্ষণের জন্য আলোটিকে স্থির ভাবেই দেখা গিয়েছিল । এরপর এক নির্দিষ্ট গতিপথে এটি অদৃশ্য হয়ে যায়। এই ঘিরেই শুরু হয়েছে জল্পনা কল্পনা।

    ছোট থেকে প্রফেসর শঙ্কু বা বাঙ্কুবাবুর বন্ধু পড়ে বড় হয়েছি অনেকেই। সেই সূত্রে আকাশে এরকম কোন আচমকা আলো দেখলে ইউএফোর সাথে তুলনা করে বসি অনায়াসে। এক্ষেত্রেও আকাশে আচমকা আলো দেখে অনেকের মনেই ইউএফোর কথা উঠতে শুরু করেছে। তবে এবার শুনবো এই ঘটনায় জ্যোতির্বিজ্ঞানীরা কি বলছেন!

    জ্যোতির্বিজ্ঞানীদের মতে, এই আলোর ৩টি কারণ থাকতে পারে।

    • প্রথমত জেমিনিড শাওয়ার চলছে তাই এই ঘটনা উল্কাপাতের কারণে হতে পারে।
    • দ্বিতীয়ত, এটা রকেটের কোনও অংশ হতে পারে যা জ্বালানি ফুরিয়ে যাওয়ার কারণে পৃথিবীর দিকে আসছে।
    • তৃতীয়ত আরও একটি সম্ভাবনার কথাও জানানো হয়েছে, সেটি হলো কোনও জায়গা থেকে ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হয়ে থাকতে পারে। এটা সেই ক্ষেপণাস্ত্রের আলোও হতে পারে।

    সংবাদ সংস্থা এ.এন.আই সূত্রে এই ঘটনার আসল সত্যতা জানা যায়, ওড়িশার চাঁদিপুর থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় অগ্নি-৫ ক্ষেপণাস্ত্রের উৎক্ষেপণ হয়েছে । এই ধরনের ক্ষেপণাস্ত্র প্রথমবার সন্ধ্যার আকাশে উৎক্ষেপণ করা হয়েছিল এবং সেই আলোই অনেকটা স্পষ্ট ভাবে দেখা গিয়েছে রাজ্যের বিভিন্ন জেলা থেকে।

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles