Tuesday, July 16, 2024
More

    উচ্চ মাধ্যমিকের রেজাল্ট প্রকাশ; প্রথম শুভ্রাংশু সরদার, প্রাপ্ত নম্বর ৪৯৬

    উচ্চ মাধ্যমিকের রেজাল্ট প্রকাশ করা হল। আজ 24 মে বুধবার রাজ্যের উচ্চ মাধ্যমিকের রেজাল্ট ঘোষণা করল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য সাংবাদিক সম্মেলন করলেন। তিনি জানালেন, এ বছর যাঁরা পরীক্ষা দিয়েছেন, তাঁরা এই প্রথম বড় পরীক্ষায় বসছেন। কারণ কোভিড পরিস্থিতির জন্য এঁরা মাধ্যমিক দিতে পারেননি। এবার উচ্চ মাধ্যমিকের পাশের হার ৮৯.২৫ শতাংশ। মোট পরীক্ষার্থী ৮ লক্ষ ৫২ হাজার ৪৪৪ জন। পাশ করেছেন ৭ লক্ষ ৩৭ হাজার ৮০৭ জন। ছাত্রদের পাশের হার ৯১.৮৬ শতাংশ। তবে, ছাত্রীদের পাশের হার ৮৭.২৬ শতাংশ। ছাত্রদের পাশের হার বেশি।

    উচ্চ মাধ্যমিকে প্রথম শুভ্রাংশু সরকার। ৪৯৬ নম্বর পেয়েছেন। তাঁর প্রাপ্ত নম্বরের হার ৯৯.২ শতাংশ। তিনি নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালয়ের ।

    উচ্চ মাধ্যমিকে দ্বিতীয় দুজন ।  ৪৯৫ নম্বর পেয়ে দ্বিতীয় বাঁকুড়ার বঙ্গ বিদ্যালয়ের সুষমা পাল এবং উত্তর দিনাজপুরের আবু সানা।

    উচ্চ মাধ্যমিকে তৃতীয় তিনজন ৪৯৪ নম্বর পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন তমলুকের চন্দ্রবিন্দু মাইতি, বালুরঘাটের অনুসূয়া সাহা, আলিপুরদুয়ারের পিয়ালি দাস।

    পরীক্ষার্থীরা নিজেদের রোল নম্বর এবং জন্মতারিখ দিলেই ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পারবে। এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১৪ মার্চ। শেষ হয়েছিল ২৭ মার্চ। পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় সাড়ে ৮ লক্ষ। এবছর ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা ছিল অনেকটাই বেশি। পরীক্ষার্থীরা মার্কশিটের হার্ডকপি এবং সার্টিফিকেট হাতে পাবে রেজাল্ট জানার কয়েকদিন বাদে। আগামী 31 মে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে মার্কশিট ও সার্টিফিকেট দেওয়া হবে।

    কী ভাবে দেখা যাবে উচ্চ মাধ্যমিকের ফল?

    http://wbresults.nic.in/, www.results.shiksha
    এই ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।
    ‘WBCHSE Results 2023’ অ্যাপ থেকেও জানা যাবে ফল।

    ১। wbbse.wb.gov.in অথবা wbresults.nic.in ওয়েবসাইটে যেতে হবে

    ২.  ‘হোমপেজ’-এ দেওয়া ‘রেজাল্ট’ লেখা লিঙ্কে ক্লিক করুন

    ৩. রোল নম্বর-সহ অন্যান্য তথ্য দিলেই রেজাল্ট দেখা যাবে।

     

     

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles