Monday, April 22, 2024

WB New Corona Guidelines: রাজ্যে বাড়ল বিধিনিষেধের মেয়াদ, ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে সরকারি বেসরকারি বাস

WB New Corona Guidelines: রাজ্যে সামান্য কিছুটা শিথিল করা হল করোনা বিধিনিষেধ। সরকারি বাস, বেসরকারি বাস চলাচলে ছাড় দিল রাজ্য সরকার। সরকারি-বেসরকারি বাসগুলি ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলতে পারবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাায়ের (Mamata Banerjee)। তবে আপাতত লোকাল ট্রেন ও মেট্রো চলাচলে বহাল থাকবে বিধিনিষেধ। করোনা নিয়ে এই বিধিনিষেধ ১৫ জুলাই পর্যন্ত বহাল থাকবে বলে আজ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এছাড়াও মুখ্যমন্ত্রী আজ আরও কয়েকটি ক্ষেত্রেও ছাড় ঘোষণা করেছেন, সকাল ১১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা রাখা যাবে সেলুন এবং পার্লার। সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত সবজি ও মাছের বাজার খোলা রাখা যাবে । বাকি সমস্ত দোকান সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে বলে জানানো হয়েছে। এছাড়াও ৫০ শতাংশ লোক নিয়ে জিম খোলা যাবে ।

WB New Corona Guidelines
WB New Corona Guidelines (ছবি সৌজন্যে: আনন্দবাজার পত্রিকা)

অন্যদিকে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বেরনোর বিধিনিষেধ বহালই থাকছে। ৫০ শতাংশ কর্মী নিয়ে সমস্ত বেসরকারি অফিস খোলার অনুমতি দেওয়া হয়েছে এবং সমস্ত অফিস সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা রাখা যাবে বলে জানানো হয়েছে। তবে কর্মীদের যাতায়াতের ব্যবস্থার দায়িত্ব সংস্থাকেই নিতে হবে । পরে পরিস্থিতি বিচার করে  পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হবে।

SourceFacebook

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles