Monday, April 22, 2024

অনলাইন অর্ডার ও রেস্টুরেন্টের বিলের পার্থক্য ভাবাচ্ছে আপনাকেও? এবিষয়ে Zomato কী বলল জেনে নিন…

অনলাইনে খাবার অর্ডার করা বর্তমানে খুবই সাধারণ হয়ে উঠেছে। Zomato, Swiggy-এর মতো প্ল্যাটফর্মগুলিতে প্রতিদিনই কোনো না কোনো অফার দেখতে পাওয়া যায়। কিন্তু এই অফারগুলির কারণে সত্যিই কী রেস্টুরেন্টের চেয়ে অনলাইনে অর্ডার করলে খাবার সস্তায় পাওয়া যায়? এবিষয়ে সোশ্যাল মিডিয়ায় অনেক ব্যাক্তি নিজেদের মতামত প্রকাশ করেছেন। এর থেকে জানা গিয়েছে যে Zomato থেকে খাবার অর্ডার করা ব্যয়বহুল বলে মনে করেছেন সাধারণ মানুষেরা। এমনকি একই ধরণের খাবার রেস্টুরেন্ট এবং Zomato থেকে অর্ডার করার পর দুটি বিলে দামের পার্থক্য (ONLINE VS OFFLINE FOOD PRICE) দেখে হতবাক হচ্ছেন তারা।

একজন ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় দুটি বিল পোস্ট করেন। যেখানে দেখা যায় Zomato ৭৫ টাকা ছাড় দেওয়ার পরেও যেই খাবারটির জন্য প্রায় ৭০০ টাকা লেগেছে, রেস্টুরেন্টে সেই খাবারের বিল হয়েছে ৫০০ টাকার একটু বেশি। এই পোস্টের মাধ্যমে এবিষয়ে সরকারকে হস্তক্ষেপ করার অনুরোধ করেছেন ওই ব্যক্তি। তিনি লিখেছেন, একই আইটেম অনলাইনে অর্ডার করলে প্রায় ১৮০ টাকা বেশি দিতে হচ্ছে। সরকারের এই ব্যবধানে লাগাম টানা উচিত। এছাড়া তিনি লিখেছেন, “একজন সাধারণ ভারতীয় গ্রাহক আমি, আমাদের মতো সাধারণ মানুষেরা যেকোনও জিনিস কেনার সময় দামের কথা মাথায় রাখে। সবদিক বিবেচনা করার পরই আমরা সিদ্ধান্ত নিই।”

এই পোস্টটি খুব তাড়াতাড়ি ভাইরাল হয়ে গিয়েছে। পোস্টটিতে কয়েক হাজার মানুষ প্রতিক্রিয়া জানিয়েছেন এবং মন্তব্য করেছেন। অনেকেই দাম বৃদ্ধির অভিযোগ করেছেন। আবার অনেকে লিখেছেন যে অনলাইন ডেলিভারি প্ল্যাটফর্মগুলি ডাকাতি শুরু করে দিয়েছে। ভাইরাল পোস্টটি নজর কেড়েছে Zomatoর। Zomato জানিয়েছে যে রেস্টুরেন্ট ও গ্রাহকের মধ্যে একটি ব্রিজের মতো কাজ করে Zomato। এছাড়া Zomato বলেছে, “রেস্টুরেন্ট বা হোটেলের অংশীদাররা দামের যে হার প্রয়োগ করে তার উপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনাদের এই প্রতিক্রিয়া সম্বন্ধে আমরা রেস্টুরেন্ট ও হোটেলের অংশীদারদের জানিয়েছি এবং এবিষয়ে বিশেষ নজর দেওয়ার জন্য অনুরোধ করেছি।”

আরও পড়ুন

Business Idea : কম খরচ ও কম জায়গায় শুরু করা এই ব্যবসা দেবে বড় লাভ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles