Tuesday, April 16, 2024

তিন মাসে ভারতে ২৩০০০ কর্মী নিয়োগ : Flipkart

মঙ্গলবার ওয়ালমার্টের মালিকানাধীন ফ্লিপকার্ট সংস্থাটি জানায়, গত তিন মাসে ভারতে ২৩,০০০ লোককে নিয়োগ করেছে তারা। হোমগ্রাউন ই-কমার্স মার্কেটপ্লেসের পক্ষ থেকে জানানো হয়, ২০২১ সালের মার্চ থেকে মে মাস পর্যন্ত সারা দেশে সরবরাহ কর্মকর্তাসহ বিভিন্ন পদে ২৩,০০০ লোককে তাদের যোগ্যতা অনুযায়ী নিয়োগ করা হয়েছে।

“ভাইরাস প্রতিরোধের জন্য লোকেরা গৃহবন্দি থাকায় দেশব্যাপী ই-বাণিজ্য পরিষেবার চাহিদা বৃদ্ধি পেয়েছে। ফলে সরবরাহের শৃঙ্খলা বজায় রাখতে হাজার হাজার কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া সম্ভব হয়েছে। এই সময় তাদের নিরাপত্তার কথা মাথায় রেখে তাদের জন্য স্বাস্থ্যসেবার ব্যবস্থা করা হয়েছে” বলে জানান ফ্লিপকার্টের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট হেমন্ত বদ্রি।

“গুদামঘরগুলিতে কঠোর সুরক্ষা আইন এবং প্রোটোকল থেকে শুরু করে কোভিড সুরক্ষা এবং আচরণ সম্পর্কে সচেতন করা হয়েছে তাদের। ” বলে জানান তিনি।

ক্লাসরুম এবং ডিজিটাল প্রশিক্ষণের মাধ্যমে, সরবরাহের শৃঙ্খলা পরিচালনার বিষয়ে তাদের বোঝানোর জন্য ফ্লিপকার্টের নিজস্ব লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম (এলএমএস)-এর পাশাপাশি হোয়াটসঅ্যাপ, জুম এবং হ্যাঙ্গআউটের মতো মোবাইল অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে এই প্রশিক্ষণ দেওয়া হয়।

ফ্লিপকার্টের পক্ষ থেকে জানানো হয়, এই প্রশিক্ষণ অধিবেশনগুলি গ্রাহক পরিষেবা, ডেলিভারি, ইনস্টলেশন ও সুরক্ষা এবং স্যানিটেশন ব্যবস্থা সহ হ্যান্ড-হোল্ডেড ডিভাইস, পিওএস মেশিন, স্ক্যানার, বিভিন্ন মোবাইল অ্যাপ্লিকেশন এবং ইআরপি পরিচালনা করা এবং গ্রাহকদের সুরক্ষা নিশ্চিত করার জন্য তাদের কোভিড-১৯-এর সুরক্ষা বিধি এবং প্রোটোকল সম্পর্কে অবহিত করা হয় ও প্রশিক্ষণ দেওয়া হয়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles