Monday, April 22, 2024

Madhyamik Test Exam 2021: বাধ্যতামূলক মাধ্যমিকের টেস্ট পরীক্ষা, নির্দেশ পর্ষদের

উচ্চমাধ্যমিকের (Higher Secondary Examination) পর এবার বাধ্যতামূলক করা হল মাধ্যমিকের টেস্ট পরীক্ষা (Madhyamik Test Exam 2021)। মধ্য শিক্ষা পর্ষদের (West Bengal Board Of Secondary Education ) তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, সংশ্লিষ্ট স্কুলগুলিকে ১৩ থেকে ২৪ ডিসেম্বরের মধ্যে টেস্ট (Test) পরীক্ষা নিতে হবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট স্কুলগুলিকে ২০২২ সালের মাধ্যমিকের (Madhyamik) সিলেবাস মেনে প্রতিটি বিষয়ের প্রশ্নপত্র তৈরি করতে হবে। প্রশ্নপত্রের উপরে লিখতে হবে স্কুলের নাম। প্রতিদিন পরীক্ষা শেষ হয়ে যাওয়ার পর স্কুলগুলিকে প্রশ্নপত্র পর্ষদের সল্টলেক অফিসের (ঠিকানা- নিবেদিতা ভবন, ষষ্ঠ তলা, DJ -8, সেক্টর -২ বিধাননগর, কলকাতা- ৭০০০১৯) ডেপুটি সেক্রেটারির (অ্যাকাডেমিক) দফতরে পৌঁছে দিতে হবে অথবা ইমেল মারফত প্রশ্নপত্র পাঠাতে হবে testpaperwbbse@gmail.com এই ঠিকানায়।

উচ্চমাধ্যমিকে টেস্ট পরীক্ষা বাধ্যতামূলক করার কথা গতকাল সংসদের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, উচ্চমাধ্যমিকের টেস্ট পরীক্ষায় প্রতি বিষয়ে ৫০ নম্বরের লিখিত পরীক্ষা (Written Exam) হবে। পরীক্ষা ৩১ ডিসেম্বরের মধ্যে শেষ করতে হবে।

আরও পড়ুন

Jio Prepaid Plans: আজ থেকে বেড়ে গেল জিও-র রিচার্জ প্ল্যানের দাম, জেনে নিন কোন প্ল্যানের দাম বাড়িয়ে কত করা হয়েছে

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles