Monday, April 22, 2024

777 Charlie review : মন ভালো করে দেওয়ার গল্প ‘৭৭৭ চার্লি’

 বাপ্পাদিত্য দাস

777 Charlie review in Bengali: মন ভালো করে দেওয়ার গল্প ‘৭৭৭ চার্লি’ মানুষ ও পশু কীভাবে একে অপরকে পরিপূর্ণ করে তারই এক সুন্দর নিদর্শন রক্ষিত শেট্টি-র অভিনীত সিনেমা চার্লি ৭৭৭ ( 777 Charlie )। দীর্ঘ ৩ বছর অপেক্ষার পর ১০ জুন এই সিনেমাটি মুক্তি পেল( 777 Charlie Release Date )। সিনেমাটি মুক্তির পরই দর্শকদের মধ্যে উন্মাদনা সৃষ্টি করেছে। এই চারদিনে তার মোট বক্স অফিস কালেকশন ৪.৫ কোটি ( 777 Charlie collection )। কমেডি ও আবেগপূর্ণতার সংমিশ্রণে মন জয় করেছে সিনেমা প্রেমীদের ( 777 Charlie review )।

সিনেমাটির লেখক ও ডাইরেক্টর কিরনরাজ কে. ‘ধর্ম’ নামের চরিত্রের মাধ্যমে তুলে ধরেছেন কীভাবে একজন একাকীত্বে ঘেরা অমিশুক মানুষ তাঁর বাঁধাধরা জীবন-যাপনে পরিবর্তন আনছে কুকুর চার্লির হাত ধরে। সিনেমাটির মাধ্যমে পথকুকুরদের গ্রহণ করার সামাজিক বার্তা দিতে চেয়েছেন ডাইরেক্টার, তাই তিনি বলেন “যদি তুমি চাও কেও তোমাই সারা জীবন ভালোবাসুক, তবে একটি কুকুর কিনুন করুন ও তার দেখাশুনা করুন।”

ইতিমধ্যেই সিনামাটি কন্নড় সহ তামিল, তেলেগু, হিন্দি ও মালায়ালাম ভাষাতেও মুক্তি পেয়েছে। মূলত অ্যাডভেঞ্চার কমেডির এই সিনেমাটির ট্রেলার মুক্তির পর থেকেই তা আলোচনার শীর্ষতে থেকেছে। মানুষ ও পশুর বন্ধুত্ব নিয়ে ভারতীয় সিনেমায় এর আগে বহু নজির থাকলেও এই সিনেমাটিকে দর্শকরা সম্পূর্ণ অন্যরকম বলছেন। কারণ কুকুরের প্রতি যে ভালোবাসা দেখানো হয়েছে তা আগে কখনও দেয়নি( is 777 Charlie a real story ) সিনেমাটি IMDb Rating এ ১০ এর মধ্যে ৯.৪ অর্জন করেছে।

777 Charlie Trailer – Hindi | Rakshit Shetty | Kiranraj K | Nobin Paul | Paramvah Studios

সিনেমাটির লেখক ও ডাইরেকশন দিয়েছেন কিরণরাজ কে ( 777 Charlie director ), প্রোডিউস করেছেন জি.এস. গুপ্তা ও রক্ষিত শেট্টি, মিউজিক ডাইরেকটর নবীন পাল, সিনেমেটোগ্রাফী অরবিন্দ কাশ্যপ, এডিটর প্রতিক শেট্টি। সিনেমাটির মূল চরিত্রে অভিনয় করেন রক্ষিত শেট্টি ( 777 Charlie actor )। এছাড়াও সংগীতা সিঙ্গেরী, দেনীশ শেট ও ববি সিমহা অভিনয় করেন এই সিনেমাটিতে।

সিনেমাটির গল্প মহাভারতের যুধিষ্ঠির ও তাঁর সঙ্গে স্বর্গে পৌঁছে যাওয়া একটি কুকুরকে কেন্দ্র করে। প্রধান চরিত্র এমন একজন ব্যাক্তিকে ঘিরে, যিনি প্রতিদিন একইভাবে জীবন পরিচালনা করেন ও তাঁর প্রতি ভালোবাসা বা যত্ন নেওয়ার মত কেউ নেই, কারণ তাঁর পরিবারের সবাই একটি দুর্ঘটনায় মারা যায়। তবে হঠাৎ একদিন চার্লি নামের একটি ল্যাব্রাডর কুকুর তার সামনে উপস্থিত হয়। সে কুকুরটির থেকে পরিত্রাণের চেষ্টা করতে থাকে আর এই চেষ্টা চলাকালীনই তাঁর সঙ্গে হিরোর একটা ভালোবাসার ও বন্ধুত্বর এক নিবিড় বন্ধন তৈরি হয় ও কীভাবে সে একজন অহংকারী ব্যক্তির থেকে আবেগপ্রবণ ব্যাক্তি হয়ে ওঠে ও একজনের থেকে প্রভাবিত হয়ে মানুষের চরিত্রের কেমন পরিবর্তন হতে পারে তা ফুটিয়ে তোলা হয়েছে।

সিনেমাটির নির্মাতা দল সিনেমাটোগ্রাফি, সাউন্ড ও প্রোডাকশন ডিজাইন সব এক সঙ্গে মিলে দর্শকদের এক অভূতপূর্ব অভিজ্ঞতার অনুভব করাবে। এর মাধ্যমে দেওয়া সামাজিক বার্তা এই অবলা পশুদের জীবনে এক সুন্দর পরিবর্তন আনবে এই আশায় করা যায়।( 777 Charlie review in Bangla)

Related Articles

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles