Monday, June 17, 2024
More

    Mahananda: মহাশ্বেতা দেবীর জীবন থেকে অনুপ্রাণিত ছবি ‘মহানন্দা’, মুক্তি পাচ্ছে ৮ এপ্রিল

    শীঘ্রই মুক্তি পেতে চলেছে অরিন্দম শীলের (Arindam Sil) নতুন ছবির ‘মহানন্দা’ (Mahananda)। জনপ্রিয় লেখিকা ও সমাজকর্মী মহাশ্বেতা দেবীর (Mahasweta Devi) জীবনের চড়াই-উৎরাইয়ের কাহিনীকে এবার বড় পর্দায় আনতে চলেছেন পরিচালক। ছবিতে মহাশ্বেতা দেবীর ভূমিকায় অভিনয় করছেন গার্গী রায়চৌধুরী (Gargee RoyChowdhury)।

    এপ্রিল মুক্তি পেতে চলেছে মহানন্দা। আজ বিকালে সোশ্যাল মিডিয়ায় ছবির পোস্টার শেয়ার করেন পরিচালক অরিন্দম শীল। গার্গী রায়চৌধুরী ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন বিজন ভট্টাচার্য, দেব শংকর হালদার। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন ইশা সাহা, অর্ণ মুখোপাধ্যায়। ছবির গল্প ও চিত্রনাট্য লিখেছেন শুভেন্দু দাসমুন্সি ও অরিন্দম এবং ছবিটির সংগীত পরিচালনা করেছেন বিক্রম ঘোষ।

    পোস্টার মুক্তির দিন গার্গী রায়চৌধুরী ছবির পোস্টারের ফার্স্ট লুক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লেখেন, “আমার নতুন ছবি মহানন্দার পোস্টার সবার সঙ্গে ভাগ করে নিতে আমার ভীষণ আনন্দ হচ্ছে, এই ছবিটি সত্যিই আমার মনের ভীষণ কাছের। চলতি বছরই মুক্তি পাবে ‘মহানন্দা’। এই ছবিটি জন্য আপনাদের সকলের শুভেচ্ছা, ভালোবাসা ও আশীর্বাদ প্রয়োজন আমাদের।” এর আগেও মহাশ্বেতা দেবীর লুক সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি। ‘মহানন্দায়’ নিজের লুক নিয়ে অভিনেত্রী বলেন, আমি ছোট থেকেই শিখেছি খুশি ভাগ করে নিতে হয়, তাই কেবল নিজের জন্য নয় গোটা টিম ‘মহানন্দার’ জন্যই আমি ভীষণ খুশি। তবে মনের কোণে একটা ভয় কাজ করছে পোস্টারে আমায় যতটা ভালো লাগছে ছবিতে ততটাই ভালো লাগবে তো? অনেক যত্ন করে ভালোবেসে ছবিতে কাজ করেছেন সবাই।”

    সাহিত্যিক মহাশ্বেতা দেবীর জীবন থেকে অনুপ্রাণিত এই বাংলা ছবি। তবে সাহিত্যিক জীবনের পাশাপাশি এই ছবিতে দেখা যাবে তৎকালীন রাজনৈতিক প্রেক্ষাপটও। পোস্টার দেখে এমনই অনুমান করা হচ্ছে। ছবির পোস্টারে গার্গীর ছবির পাশে একদল মানুষের মশাল নিয়ে ছুটে আসা ছবিও দেখা যাচ্ছে।

    আরও পড়ুন

    ৪৫ ফুটের বিশাল সরস্বতীর প্রতিমা তৈরি হচ্ছে বর্ধমানের এই ক্লাবে

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles