Friday, February 23, 2024

Ola Electric Scooter: এবার রঙ দিয়ে মন জয় ওলা ইলেকট্রিক স্কুটারের, কীভাবে বুক করবেন জেনে নিন

ধীরে ধীরে ভারত অটোমোবাইল থেকে ইলেকট্রিকের দিকে ঝুঁকছে। নিয়মিত নতুন নতুন ইলেকট্রিক গাড়ি, মোটরসাইকেল অথবা স্কুটার লঞ্চ করলেও দ্রুত জনপ্রিয়তা পাচ্ছে স্কুটার। একগুচ্ছ নতুন ইলেকট্রিক স্কুটার ভারতে লঞ্চ হওয়ার জন্য অপেক্ষা করছে। সম্প্রতি দেশের মাটিতে কোম্পানির প্রথম ইলেকট্রিক স্কুটার আনছে ওলা (Ola Electric Scooter)। ইতিমধ্যেই বুকিং ঘিরে এই স্কুটারের চাহিদা বেড়েই চলেছে। এবার প্রকাশ্যে এল এই স্কুটারের ছবি। ম্যাটের উপর গ্লসি ফিনিশ।

কোম্পানির চেয়ারম্যান তথা সিইও ভাবিশ অগ্রবাল ট্যুইট করে জানান, সবার পছন্দের কথা মাথায় রেখে দশ রকম রঙে তৈরি করা হয়েছে ওলা ইলেকট্রিক স্কুটার। এই ইলেকট্রিক স্কুটারে দশটি রঙের মধ্যে রয়েছে লাল, হলুদ, দুরকমের নীল ও গোলাপি। এছাড়াও অফিসিয়াল কালার হিসাবে শোভা পাচ্ছে সাদা, কালো ও সিলভারের মতো রং।

স্কুটারের সম্ভাব্য স্পেসিফিকেশনগুলি হল-স্বাভাবিক চার্জে ১০০-১৫০ কিলোমিটার পর্যন্ত যাবে ওলার ইলেকট্রিক স্কুটার। খোলা যাবে এমন লিথিয়াম আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে এই স্কুটারে। সঙ্গে থাকছে অ্যালয় হুইল, টেলিস্কোপিক সাসপেনশন ছাড়াও এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে ডিজিটাল ইন্স্ট্রুমেন্ট কন্ট্রোল।

সম্প্রতি এই স্কুটারের বুকিং শুরু হয়েছে। বুকিং ঘিরে এই স্কুটারের চাহিদা বেড়েই চলেছে। মাত্র ২৪ ঘণ্টায় এই ইলেকট্রিক স্কুটারের বুকিং এক লক্ষ ছুঁয়ে গিয়েছিল বলে কোম্পানির দাবি। মাত্র ৪৯৯ টাকায় বুক করা যাবে ওলা ইলেকট্রিক স্কুটার। কোনও কারণে বুকিং করার পর যদি কেউ স্কুটার কিনতে না চায় তবে পুরো টাকা ফেরত দেওয়া হবে এবং অর্ডার বাতিল করার ৭-১০ দিনের মধ্যে সেই ব্যক্তির অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে। কেউ নিজের নামে বুকিং করার পর অন্য কারোর নামে সেই বুকিং ট্রান্সফার করতে চাইলেও তা করতে পারবেন। তবে সেক্ষেত্রে support@olaelectric.com-এই ইমেলে নিজের অনুরোধ লিখে পাঠাতে হবে ক্রেতাকে।

ওলা ইলেকট্রিক স্কুটার কীভাবে বুক করবেন? মাত্র ৬টা ধাপ পেরোলেই স্কুটার বুক করতে পারবেন।

১. প্রথমে লগ ইন করতে হবে olaelectric.com-এ। লগ ইন করার পর ‘Reserve for Rs 499’- এই বাটনে ক্লিক করতে হবে।

২. এরপর যে মোবাইল নম্বর দিয়ে বুকিং করতে চান সেই নম্বরটি দিতে হবে। তবে যে মোবাইল নম্বরটা দেবেন, সেই নম্বরটা বুকিংয়ের সময় আপনার কাছে থাকতে হবে। এরপর ক্যাপচা বক্স পূরণ করে নেক্সট বটন প্রেস করতে হবে।

৩. এরপর মোবাইল নম্বরে যে ওটিপি আসবে তা লিখে আবার নেক্সট বাটনে ক্লিক করতে হবে।

৪. এবার আপনার সামনে খুলে যাবে একটি ডায়লগ বক্স। যেখানে Total Payable Rs 499 বলে টাকা দেওয়ার জন্য তিনটে অপশন দেওয়া হবে। ডেবিট/ক্রেটিড কার্ডের পাশাপাশি ইউপিআই ও নেট ব্যাঙ্কিংয়ের অপশন দেওয়া হবে বুকিংয়ের টাকা জমা দেওয়ার জন্য।

৫. নিজের পছন্দের পেমেন্ট অপশন ক্লিক করে বুকিংয়ের টাকা জমা দিতে হবে।

৬. টাকা জমা পড়লে স্কুটার বুকিংয়ের কাস্টমার আইডি পেয়ে যাবে ক্রেতারা। ইমেল অথবা মোবাইল নম্বরে এবিষয়ে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন

Pegasus-এর আক্রমণ হতে পারে আপনার ফোনেও, জেনে নিন বাঁচতে কী করবেন আর কী করবেন না?

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles