Thursday, November 30, 2023

Purba Bardhaman: ইয়াস দুর্গতদের পাশে সবুজ সংঘ পরিবার

কয়েক সপ্তাহ আগে ইয়াসের তান্ডবে লন্ডভন্ড হয়ে গেছে দীঘা তাজপুর সহ বহু এলাকা। ঘূর্ণিঝড় ইয়াস কেড়ে নিয়েছে বহু মানুষের আশ্রয়। নিজেদের সম্বলটুকু হারিয়ে অসহায় ভাবে দিন কাটাচ্ছেন ইয়াস বিধ্বস্ত এলাকার মানুষজন। ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন অনেকেই।

ইয়াস বিধ্বস্ত এলাকার মানুষজনের পাশে দাঁড়ানোর জন্য ত্রাণ বিতরণের উদ্যোগ নিল বর্ধমানের সবুজ সংঘ। ৮ জুন দীঘা তাজপুর সংলগ্ন এলাকার দুর্গত মানুষজনের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। রান্না করে খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছিল। বিস্কুট,জল, মুড়ি সহ অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ক্ষতিগ্রস্ত এলাকার মানুষজনের মধ্যে। প্রায় ২২০০ জনকে বসে খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছিল। খাবারের তালিকায় ছিল ভাত, মাংস, সোয়াবিনের তরকারি। এছাড়াও পুরোনো ব্যবহৃত পোশাক পরিস্কার পরিচ্ছন্ন করে তুলে দেওয়া হয় তাদের হাতে।

সবুজ সংঘের প্রেসিডেন্ট ধীরাজ ব্যানার্জী বলেন, “ইয়াস বিধ্বস্ত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষজনের পাশে দাঁড়ানোর জন্য আমাদের ক্লাবের তরফ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এমন অবস্থায় অসহায় মানুষগুলির জন্য এটি একটি ছোট্ট প্রয়াস। এই উদ্যোগের মাধ্যমে আমরা যদি ওদের একটু কষ্ট লাঘব করতে পারি, তবে সেটা আমাদের কাছে হবে অনেকখানি প্রাপ্তি।”

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles