Tuesday, May 21, 2024
More

    Primary Tet: ২০২১-এর প্রাথমিক টেটের ফল প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ

    ঘোষণা করা হল ২০২১ এর প্রাথমিক টেটের (Primary Tet) ফল। ২০১৭ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী ২০২১ সালে ৩১ জানুয়ারী নেওয়া হয়েছিল পরীক্ষা। পরীক্ষার ১১ মাসের মধ্যে ফল ঘোষণা করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লক্ষ ৪৫ হাজার ৩৪৪ জন, পাশ করেছেন ৯ হাজার ৮৯৬ জন। তার মধ্যে পরীক্ষা দিয়েছিলেন ১ লক্ষ ৮৯ হাজার ৮১৪ জন। অনুপস্থিত ছিলেন ৫৫ হাজার ৮১৮ জন। ১২ জনের পরীক্ষা বাতিল হয়। ভুল কোড লেখা বা অসম্পূর্ণ ইএমআরের জন্য ৯২ জনের পরীক্ষা প্রত্যাখ্যাত হয়েছে।

    এদিন প্রাথমিক টেটের ফল প্রকাশের সময় কর্তৃপক্ষ জানায়, বছর বছর টেট পরীক্ষা হবে। মুখ্যমন্ত্রীও চান নিয়মিত পরীক্ষা গ্রহণ, যাতে নিয়োগ প্রক্রিয়া চালু থাকে। সেই সঙ্গে জানান, টেটে উত্তীর্ণ হলে শিক্ষকতার জন্য আবেদন করতে পারবেন, তবে টেটের সঙ্গে শিক্ষক নিয়োগের সম্পর্ক নেই, এক্ষেত্রে নিয়োগের সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার।

    এর আগে ২০১৪ সালে প্রাথমিক টেট পরীক্ষায় আইনি জটিলতায় শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক মামলা হয়। সেই পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল বলে মামলা করেন পরীক্ষার্থীদের একাংশ। এই নিয়ে কলকাতা হাইকোর্টের বিশেষজ্ঞ কমিটির নির্দেশে ওই ভুল প্রশ্নের উত্তর দিলে ফুল মার্কস দেওয়ার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তবে এই নির্দেশ কী কেবল মামলাকারীদের জন্য নাকি সকল পরীক্ষার্থীদের জন্য তা নিয়েও একাধিক মামলা জমা পড়ে কলকাতা হাইকোর্টে। সেই মামলা এখনও বিচারাধীন।

    https://wbtetresult.in/index.php এই ওয়েবসাইটে জানা যাবে ফলাফল।

    আরও পড়ুন

    ফের বর্ধমান শহরে নতুন নিয়ম, ২ দিন বন্ধ সব দোকান, খোলা ৫ দিন, কবে কবে?

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles