Monday, July 15, 2024
More

    Uttarpradesh: শোকের ছায়া বিয়েবাড়িতে, গায়ে হলুদ দেখতে গিয়ে কুয়োয় পড়ে মৃত্যু শিশু সহ ১৩ জনের

    বিয়েবাড়িতে বিয়ের অনুষ্ঠান চলাকালীন কুয়োয় পড়ে মৃত্যু হল শিশু ও মহিলা সহ ১৩ জনের। জানা গিয়েছে, উত্তরপ্রদেশের (Uttarpradesh) কুশিনগরের নেবুয়া নত্তরঙ্গিয়া গ্ৰামে একটি বিয়েবাড়িতে চলছিল গায়ে হলুদের অনুষ্ঠান। বাড়ির উঠোনে একটি পুরোনো কুয়ো ছিল, যা কংক্রিটের স্ল্যাব দিয়ে ঢাকা দেওয়া ছিল। মহিলা ও শিশুদের মধ্যে অনেকে বাড়ির উঠোনে দাঁড়িয়ে গায়ে হলুদের অনুষ্ঠান দেখলেও, অনেকেই অনুষ্ঠান দেখার জন্য কুয়োর স্ল্যাবের উপর দাঁড়িয়ে ও বসে ছিল।

    অনুমান করা হচ্ছে, কুয়োর উপরে থাকা স্ল্যাবটি পুরানো হয়ে গিয়েছিল। যার ফলে স্ল্যাবটির উপরে যখন একাধিক ব্যক্তি ওঠে তখন ভার রাখতে না পেরে ভেঙে যায় এবং স্ল্যাবটির উপরে বসে ও দাঁড়িয়ে থাকা মহিলা ও শিশুরা পড়ে যায় কুয়োর ভিতর। অনুমান করা হচ্ছে শিশু ও মহিলা সহ ২৫ থেকে ৩০ জন কুয়োর ভিতর পড়ে যায়। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় বিয়েবাড়ি সংলগ্ন এলাকায়। গ্ৰামবাসীরাই দ্রুততার সঙ্গে উদ্ধারের কাজ শুরু করে। তারা শিশু ও মহিলা সহ ১৫ জনকে উদ্ধার করতে পারলেও ১৩ জন মহিলা ও শিশু জলে ডুবে মারা যায় বলে জানা গিয়েছে। দেখতে দেখতে শোকের ছায়া নেমে আসে বিয়েবাড়িতে।

    সেখানকার জেলাশাসক এস রাজালিঙ্গম ঘটনাটি সংবাদ মাধ্যমকে জানান। উত্তরপ্রদেশ সরকারের তরফ থেকে মৃত ব্যক্তিদের পরিবারকে এককালীন লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়ার কথাও জানান তিনি। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরপ্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ অন্যান্যরা।

    আরও পড়ুন

    দুয়ারে সরকারের ক্যাম্পের কাছে তৃণমূল প্রার্থীর ব্যানার, নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ বিরোধীদের

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles