Friday, February 23, 2024

Burdwan: দুয়ারে সরকারের ক্যাম্পের কাছে তৃণমূল প্রার্থীর ব্যানার, নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ বিরোধীদের

ডিজিটাল ডেস্ক, বর্ধমান: দুয়ারে সরকার ক্যাম্পে শাসকদলের নির্বাচনী প্রচার ব্যানার ও দলীয় পতাকা। ভোটারদের প্রলুব্ধ করার জন্যই এই ধরনের ঘটনা ঘটাচ্ছে শাসক দল বলে অভিযোগ বিরোধীদের। আর এই নিয়ে শুরু শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বৃহস্পতিবার বর্ধমান (Burdwan) শহরের ১৪ নম্বর ওয়ার্ডের ছোট নীলপুর জাগরণী সংঘের মাঠে আয়োজন করা হয় দুয়ারে সরকার ক্যাম্পের।  আর এই ক্যাম্পের চারিপাশের লাগানো হয়েছে তৃনমূল প্রার্থীর রাসবিহারী হালদারের সমর্থনে বড় বড় ব্যানার ও হোডিং ।যাতে ভঙ্গ হচ্ছে আদর্শ নির্বাচনী আচরণ বিধি। এমনই অভিযোগ তুলেছে সিপিআইএম ও বিজেপি।

রাজ্যে ১০৮ পৌরসভা নির্বাচনের সময়েই শুরু হয়েছে রাজ্য সরকারের তৃতীয় দফায় দুয়ারে সরকার কর্মসূচি। বর্ধমান পৌরসভার নির্বাচন রয়েছে আগামী ২৭ ফেব্রুয়ারি। গত দুদিন ধরে ১৪ নম্বর ওয়ার্ডের জাগরণীর মাঠে ১২,১৩,১৪,১৫ ও ১৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের জন্য চলছে দুয়ারে সরকার। তৃণমূল প্রার্থী হিসেবে ১৪ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন রাসবিহারী হালদার। আর এই ১৪ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী দীপঙ্কর দের অভিযোগ, ইলেকশন কমিশনের নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে, আইন ভঙ্গ করে, সরকারের জনকল্যাণমূলক কর্মসূচিতে নিজেদের ফ্ল্যাগ, ফেস্টুন, ব্যানার লাগিয়ে প্রচার করছেন ১৪ নং ওয়ার্ডের তৃণমূল প্রার্থী রাসবিহারী হালদার। যা নিয়ে তিনি নির্বাচন কমিশনেও অভিযোগ করেছেন বলে জানিয়েছেন। এরই মধ্যে এদিন ১৪ নং ওয়ার্ডের বিজেপি প্রার্থীর সমর্থনে প্রচারে এসে একই অভিযোগ তুলেছেন বিজেপির রাজ্য নেতা রাজু বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন,নির্বাচন চলছে আর এই সময় এখন দুয়ারে সরকার। সবথেকে বড় ব্যাপার এখানে ক্যান্ডিডেটদের ছবি লাগানো হয়েছে কাকে বলবেন, নির্বাচন কমিশনকে সেতো তৃণমূল কংগ্রেস মমতা ব্যানার্জি যা বলবেন তারা তাই করবেন। আমরা অভিযোগ করব রাজ্যকে বলেছি। জেলা থেকেও অভিযোগ করা হবে।

যদিও বিরোধী দলের অভিযোগ অস্বীকার করে তৃণমূল প্রার্থী রাজবিহারী হালদার বলেন, তার নাম ঘোষণা হওয়ার পর থেকেই তৃণমূলের কর্মীরা প্রচার শুরু করেছে, ওয়ার্ডের চারিদিকে দলীয় পতাকা ফ্লেক্স ব্যানার টাঙ্গানো ও দেয়াল লিখনের কাজ হয়েছে। রাজবিহারী হালদারের দাবি, দুয়ারে সরকার ক্যাম্পের কাছে কোনও ব্যানার লাগানো নেই। বিরোধী দলের প্রার্থীরা মিথ্যা অভিযোগ করছেন।

আরও পড়ুন

জুওলজিক্যাল পার্ক থেকে দত্তক নেওয়া হল ময়ূর, এমু ও প্যারাকিট পাখি

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles