Saturday, May 18, 2024
More

    Zomato: পরিস্থিতির চাপে পিঠে ডেলিভারির ব্যাগ‌ 7 বছরের খুদের

    স্কুল যাবার বয়সে পিঠে ডেলিভারির ব্যাগ নিয়ে হাজির এক বালক, শোনালো তার জীবন যুদ্ধের কাহিনী। 7 বছরের এক ছোট্ট খুদেকে জোম্যাটোর (Zomato) ডেলিভারি পার্টনার হিসাবে কাজ করতে দেখা গেল টুইটারের এক 30 সেকেন্ডের ভিডিওতে।

    নিউ দিল্লিতে ঘটা এই ঘটনার বিবরণ লিখে 1 আগস্ট রাতে মাইক্রো ব্লগিং সাইট টুইটারে (Twitter) জোম্যাটোকে (Zomato) ট্যাগ করে পোস্ট করেন রাহুল মিত্তল (Rahul Mittal) নামের এক ব্যাক্তি। ভিডিওতে দেখা যাচ্ছে পিঠে ব্যাগ, একহাতে চকলেট ও অন্যহাতে স্মার্ট ফোন ধরে দাঁড়িয়ে থাকা এক বালক কে।

    7-year-old Zomato boy

    ভিডিওতে এই বালক জানায় তার বাবা যুক্ত ছিলেন জোম্যাটোর এই ডেলিভারি সার্ভিসের সাথে। কিন্তু এক দুর্ঘটনায় আক্রান্ত হওয়ায় বর্তমানে তিনি এই কাজ থেকে বিরত, তার বদলে এই ছোট্ট বালক পরিবারের দায়িত্ব নিতে জোম্যাটোর ব্যাগ তুলে নিয়েছে কাঁধে। তবে সে এর জন্য তার স্কুল বন্ধ করেনি বরং প্রতিদিন স্কুলের পরই সে এই কাজ করে চলেছে।

    ফোনে তার বাবার আইডি তে আসা ডেলিভারির আবেদন অনুযায়ী এই বালক সন্ধ্যা 6টা থেকে রাত্রি 11টা প্রযন্ত সাইকেল চড়ে শহরের কোণায় কোণায় পৌঁছে যায়। তেমনি এক ডেলিভারি নিতে গিয়ে রাহুল চমকে উঠে এই ভিডিও বানায়। এই বিষয়ে জানার পর জোম্যাটো রাহুলের থেকে এই বালক বিষয়ে আরো তথ্য জানতে চেয়েছেন তাকে সাহায্য করার জন্য। এবং আজ এই টুইটের রিপ্লাইয়ে রাহুল জানান, জোম্যাটো এই খুদের বাবার আইডি বন্ধ করে দিয়েছে এবং তাদের আর্থিক ভাবে সাহায্য ও করেছে, এবং তার বাবা সুস্থ হয়ে উঠলে আবারো তার আইডি খুলে দেওয়া হবে।

    এই ভিডিও নেটিজেনদের মধ্যে ভিষন জনপ্রিয় হয়ে উঠেছে, ছোট্ট খুদের এই জীবন যুদ্ধকে একাধারে যেমন তাদের অনুপ্রেরণা দিচ্ছে তেমনি পড়ার ব্যাগের বদলে ঐ ছোট্ট শিশুর কাঁধে জোম্যাটোর ডেলিভারি ব্যাগের জন্য সমালোচনাও চলছে চরমে।

    আরও পড়ুন

    সোশ্যাল মিডিয়ার ডিপি বদলের আহবান, খোদ প্রধানমন্ত্রী মোদীর

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles