Friday, February 23, 2024

Asansol: কুলটির লছিপুর নিষিদ্ধপল্লি থেকে উদ্ধার নাবালিকা-সহ ৪৫ মেয়ে, নাবালিকাদের বাইরে থেকে নিয়ে এসে দেহ ব্যবসায় নামানোর অভিযোগ

Asansol: ফের প্রশ্ন উঠল শিশু সুরক্ষায়। আসানসোলে কুলটির লছিপুরের নিষিদ্ধপল্লি থেকে উদ্ধার করা হল নাবালিকা সহ প্রায় ৪৫ জনকে। নিষিদ্ধপল্লিতে নাবালিকাদের নিয়ে গিয়ে রাখা হয়েছে ,গোপন সূত্রের মাধ্যমে এই খবর পেয়েছিল রাজ্য শিশু ও মহিলা সুরক্ষা কমিশন। খবর পাওয়ার পর আচমকাই অভিযান চালানো হয় আসানসোলে কুলটির লছিপুরের নিষিদ্ধপল্লিতে এবং সেখান থেকে নাবালিকা সহ কিছু মেয়েদের উদ্ধার করে পুলিশ ও জেলা প্রশাসন।

পুলিশ সূত্রের খবর, আসানসোলে কুলটির লছিপুরের নিষিদ্ধপল্লিতে নাবালিকাদের দিয়ে দেহব্যবসা করানো হচ্ছে বলে গোপন সূত্রে খবর পায় রাজ্য শিশু ও মহিলা সুরক্ষা কমিশন। বুধবার রাতে রাজ্য শিশু ও মহিলা সুরক্ষা কমিশনের চেয়ারম্যান অনন্যা চক্রবর্তীর নেতৃত্বে আচমকা অভিযান চালানো হয় আসানসোলের ওই নিষিদ্ধপল্লিতে। এই অভিযানে কমিশনের চেয়ারম্যান অন্যন্যা চক্রবর্তী সঙ্গে পশ্চিম বর্ধমান জেলাশাসক বিভু গোয়েল, পুলিশ কমিশনার অজয় ঠাকুর, মহকুমাশাসক অভিজ্ঞান পাঁজা-সহ অন্যান্য আধিকারিক ছিলেন বলে জানা গেছে। এই অভিযানে নিষিদ্ধপল্লি থেকে উদ্ধার করা হয়েছে একাধিক নাবালিকা সহ প্রায় ৪৫ জন মেয়েকে।

বুধবার রাতে হওয়া অভিযানের পর কমিশনের চেয়ারম্যান অনন্যা চক্রবর্তী জানান, “উদ্ধার হওয়া মেয়েদের মধ্যে অধিকাংশ মেয়েই নাবালিকা। তাঁদের পরিচয় এবং তাঁরা কোন রাজ্যের বাসিন্দা, তা খতিয়ে দেখা হচ্ছে। আপাতত উদ্ধার হওয়া মেয়েরা কমিশনের হেফাজতে থাকবে।”

জানা গেছে, নিষিদ্ধপল্লি থেকে উদ্ধার করা মেয়েদের চাইল্ড ওয়েলফেয়ার কমিটির কাস্টডিতে দেওয়া হবে বলে জানা গিয়েছে। তারপর তাঁদের রাখার ব্যবস্থা করা হবে চাইল্ড ওয়েলফেয়ার কমিটির হোমে। আপাতত সেখানেই থাকবে তাঁরা।

আরও পড়ুন

Howrah: রাস্তার মোড়ে চেঁচিয়ে শোনান কেমিস্ট্রির ফর্মুলা, PhD স্বপনদা আজ ভবঘুরে-মানসিক ভারসাম্যহীন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles