Monday, April 22, 2024

Covid Vaccination: প্রান্তিক স্তরে বিনামূল্যে টিকাকরণ কর্মসূচি পরিচালনার দায়িত্ব নিল ‘বর্ধমান রান্নার পাঠশালা’

প্রান্তিক স্তরের মানুষদের বিনামূল্যে ভ্যাকসিনেশনের (Covid Vaccination) জন্য বিশেষ উদ্যোগ নিল বর্ধমানের কোভিড ফিল্ড হসপিটাল (Covid Field Hospital)। লিভার ফাউন্ডেশন (West Bengal), কোভিড কেয়ার নেটওয়ার্ক (CCN) এবং স্বেচ্ছাসেবী সংস্থা বর্ধমান রান্নার পাঠশালার সহযোগিতায় ভ্যাকসিনেশন কর্মসূচির সূচনা হল আজ। প্রান্তিক স্তরের মানুষদের ভ্যাকসিনেশন যাতে সঠিক সময়ে হয়, তারজন্য এই কর্মসূচি সুষ্ঠভাবে পরিচালনার দায়িত্বভার নিয়েছে বর্ধমান রান্নার পাঠশালা। বর্ধমান রান্নার পাঠশালার কর্ণধার তথাগত পাল এবং এর সদস্যরা এগিয়ে এসেছেন এই কর্মসূচিকে সফল রূপ দেওয়ার জন্য।

বর্ধমান পৌরসভা এই কর্মসূচিতে বিশেষ ভাবে সহযোগিতা করেছে। আজ রাজগঞ্জ এলাকার কালিমাতা স্পোর্টিং ক্লাবে ভ্যাকসিনেশন ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। ৪২ জন মানুষকে এদিন ভ্যাকসিন দেওয়া হয়। সত্তরোর্ধ্ব এবং শারীরিক প্রতিবন্ধীদের প্রথমে ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গ্রামীণ এলাকায় দূরত্বের কারণে এবং শারীরিক প্রতিবন্ধকতার কারণে যারা ভ্যাকসিনেশন সেন্টারে গিয়ে ভ্যাকসিন নিতে পারছেন না, তাঁরা এই উদ্যোগে উপকৃত হবেন বলে মনে করছেন বর্ধমান রান্নার পাঠশালার কর্ণধার তথাগত পাল। এই কর্মসূচির সফল রূপায়ণের জন্য, বর্ধমান সংলগ্ন গ্রাম পঞ্চায়েত এলাকার বিভিন্ন সংস্থা এবং ক্লাবের সদস্যদের এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, মে মাসে রাজ্য সরকারের অনুমোদনে এবং বর্ধমান পৌরসভার সহযোগিতায় বর্ধমানে কোভিড ফিল্ড হসপিটাল (Covid Field Hospital) নামে কোভিড কেয়ার সেন্টারের উদ্বোধন করা হয়।

কোভিড ফিল্ড হসপিটাল (Covid Field Hospital)
কোভিড ফিল্ড হসপিটাল (Covid Field Hospital)

বর্ধমানের লাকুড্ডি জলকল মাঠ এলাকার ‘প্রান্তিক ম্যারেজ হল’টিকে কোভিড কেয়ার সেন্টারে রূপান্তরিত করা হয়। লিভার ফাউন্ডেশন (West Bengal), কোভিড কেয়ার নেটওয়ার্ক-এর (CCN) সঙ্গে হাতে হাত মিলিয়ে সহযোগিতা করার অঙ্গীকার নিয়েছে বর্ধমান রান্নার পাঠশালার। কোভিড ফিল্ড হসপিটাল (Covid Field Hospital)-এ বিনামূল্যে চিকিৎসার পাশাপাশি বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা এবং বিনামূল্যে অক্সিজেন পরিষেবার ব্যবস্থা করেছেন তাঁরা। ইতিমধ্যে এই হসপিটাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চল্লিশ জনের বেশী রোগী।

 

আরও পড়ুন

Covid-19 Vaccine: ভ্যাকসিন কি শিশুদের জন্য নিরাপদ? কি বলছেন বিশেষজ্ঞরা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles