Friday, February 23, 2024

Friendship Day Special: বলিউডের এমন এক বন্ধু যিনি নিজের প্রাণ বাজি রেখে বাঁচিয়ে ছিলেন অন্য বন্ধুকে,কী ঘটেছিল সেদিন?

Friendship Day Special: আজ বন্ধুত্বের দিন অর্থাৎ ফ্রেন্ডশিপ ডে বা বন্ধুত্ব দিবস। তাই আজকের এই বিশেষ দিনে, আমরা বলিউডের এমন এক বন্ধুত্বের গল্প জানব, যেখানে এক বন্ধুর জীবন বাঁচানোর জন্য অন্য এক বন্ধু ছুরি নিয়ে আক্রমণকারীর সঙ্গে সংঘর্ষ করেছিলেন, যার উদাহরণ আজও দেওয়া হয়।

এই ঘটনাটি ১৯৭৭ সালের। নাসিরউদ্দিন শাহের এক পুরনো বন্ধু মুম্বাইয়ের একটি রেস্তোরাঁর বাইরে তাঁর উপর আক্রমণ করেছিল। নাসিরউদ্দিন শাহ (Naseeruddin Shah) নিজের আত্মজীবনীতে (Autobiography) এই ঘটনার উল্লেখ করে লিখেছেন, আমার উপর হামলা হওয়ার সাথে সাথেই ওম পুরী (Om Puri) আক্রমণকারীর উপর আঘাত করেন এবং তাঁকে পরাজিত করেন। পরে তাঁকেও হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নাসিরউদ্দিন তাঁর আত্মজীবনীতে লিখেছেন, “আমরা তখন ‘ভূমিকা’ ছবির শুটিং করছিলাম। একদিন আমি আর ওম রাতের খাবার খাচ্ছিলাম এবং সেই সময় যশপাল সেখানে আসেন যার সঙ্গে আমার কিছু সময় ধরে ঝগড়া চলছিল। যশপাল ওমকে হ্যালো হাই বলার সময় আমরা দুজন একে অপরকে উপেক্ষা করছিলাম। কিছুক্ষণ পর আমি অনুভব করলাম আমার কোমর হয়ে কোনো ধারালো বস্তু আমার শরীরে প্রবেশ করছে। তার পরমুহূর্তে আমরা দেখতে পেলাম যশপাল (Jaspal) আমাদের সামনে রক্তমাখা ছুরি নিয়ে দাঁড়িয়ে আছেন।”

তিনি আরও লিখেছেন, “যশপাল আবারও আঘাত করার চেষ্টা করার সাথে সাথেই ওম এবং আরও দুজন লোক তাঁকে আটকে ফেলে। এরপর ওম সেই রেস্তোরাঁর ম্যানেজারের সঙ্গেও ঝামেলা করেন যিনি আমাকে হাসপাতালে নিয়ে যাওয়ার আগে পুলিশের জন্য অপেক্ষা করছিলেন। তারপর পুলিশ ঘটনাস্থলে এসে পৌঁছায় এবং অনেক চেষ্টার পর আমরা কুপার হাসপাতালে (Cooper Hospital) পৌঁছেছিলাম।”

প্রসঙ্গত, ওম পুরী এবং নাসিরউদ্দিন শাহ ‘ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অফ ইন্ডিয়া’য় একসঙ্গে পড়াশোনা করেছেন। এর পাশাপাশি, দুজনেই অনেক ছবিতে দুর্দান্ত কাজ করেছেন। প্রবীণ অভিনেতা ওম পুরী ২০১৭ সালে এই পৃথিবীকে চির বিদায় জানান।

আরও পড়ুন

Friendship Day: বিশ্বাস ও ভালোবাসার এক অনন্য রূপ বন্ধুত্ব, বন্ধুত্ব দিবসে জেনে নিন এই দিনটির ইতিহাস ও গুরুত্ব

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles