Monday, July 15, 2024
More

    বর্ধমান: কর্ডলাইনে বাতিল বহু ট্রেন, ৫ দিন চলবে কাজ জেনে নিন আপডেট

    র্ধমান হাওড়া রেল রুট অত্যন্ত ব্যস্ত একটা রুট, মেনলাইন ও কর্ডলাইন এই দুই পথে হাওড়া যাওয়া গেলেও কর্ডলাইন এ পথ ও সময় কম লাগে। তবে রেল সূত্রে জানা গিয়েছে বারুইপুর-চন্দনপুর শাখায় চতুর্থ রেললাইন বসানোর কাজ চলার কারনে বাতিল করা হয়েছে বহু ট্রেন। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত বন্ধ থাকবে ট্রেন। এই কাজের জন‍্য প্রত‍্যেকদিন ৪২ টি করে লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। কিছু ট্রেন আছে যা শিয়ালদহ থেকে কর্ডলাইনে চলাচল করে তাও এদিন বাতিল করা হয়েছে।

    এর সাথে কিছু এক্সপ্রেস ট্রেনও বাতিল করেছে রেল। হাওড়া থেকে বোলপুর শান্তিনিকেতন এক্সপ্রেস এবং হাওড়া থেকে রামপুরহাট এক্সপ্রেসের ও নাম বাতিলের দলে। রেল সূত্রে খবর রেললাইন বসানোর কাজে যাতে কোনরকম বাধা না আসে সেই জন‍্য দুরপাল্লার কিছু ট্রেনের যাত্রাপথেও বদল করা হয়েছে। মোট ৫৬ টি এক্সপ্রেস ট্রেন চলবে ঘুর পথে এমনটাই সূত্রের খবর।

    নিত‍্যযাত্রীদের অনেকের বক্তব‍্য, “রেল কতৃপক্ষ পুজোর ছুটির সময় এই কাজ করিয়ে নিলে যাত্রীদের ভোগান্তিকে অনেকটাই এড়াতে পারত এবং রেল কতৃপক্ষ এই কাজ শনি-রবিবার করালে সুবিধা হতো।” তাঁরা এও বলেন,”এমন অনেক মানুষ আছে যারা চিকিৎসার জন‍্য রেলে করে যাতায়াত করেন, তাঁদের কাছেএই খবর একদমই সুখকর হবে না বলেও মনে করছেন তারা।”

    বর্ধমান রেল স্টেশনের এক পদস্থ আধিকারিক বলেন, যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে চার জোড়া স্পেশাল ট্রেন চালানোর ও ব‍্যাবস্থা নেওয়া হয়েছে।সোমবার থেকে শুক্রবার পর্যন্ত হাওড়া ডানকুনি হয়ে চার জোড়া স্পেশাল ট্রেন চলাচল করবে।

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles