Tuesday, April 16, 2024

ট্রেন দুর্ঘটনায় বিরাট ও ধোনি মিলে ৯০ কোটি টাকা অনুদান দিয়েছেন ? সত্যি জানুন

দেবব্রত গাঙ্গুলিঃ ওড়িশার বালেশ্বরে সম্প্রতি ঘটে যাওয়া করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি মিলে মোট ৯০ কোটি টাকা অনুদান দিয়েছেন বলে খবর ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। কতটা সত্যতা রয়েছে এতে?

ওড়িশার ট্রেন দুর্ঘটনা গোটা দেশকে নাড়িয়ে দিয়েছে। প্রিয়জনদের হারিয়ে শোকে পাথর নিহতদের পরিবার। এই ভয়ঙ্কর দুর্ঘটনার পর নিহত ও আহতদের পরিবারগুলিকে আর্থিকভাবে সাহায্যের ঘোষণা করা হয়েছে কেন্দ্রের তরফে। এছাড়া দেশের নামী ব্যক্তিত্বরা পরিবারগুলির পাশে দাঁড়ানোর চেষ্টা করেছেন। যেমন, প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ টুইট করে জানিয়েছেন, দুর্ঘটনায় নিহতদের সন্তানরা তাঁর স্কুলে নিখরচায় পড়াশোনা করতে পারবে।

স্বামীকে মৃত বলে ট্রেন দুর্ঘটনার ক্ষতিপূরণের টাকা হাতানোর চেষ্টা

তবে, এর পাশাপাশি কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় একটি খবর ঘুরছে। ট্রেন দুর্ঘটনার পর বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি নাকি যথাক্রমে ৩০ কোটি ও ৬০ কোটি টাকা অনুদান দিয়েছেন!

সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়ে পড়েছে এই খবর। এসব কি আদৌ সত্য? বিরাট বা ধোনির তরফে এই অনুদানের বিষয়ে নিশ্চিত করা হয়নি। ট্রেন দুর্ঘটনার পর বিরাট সমবেদনা জানিয়ে টুইট করেছিলেন মাত্র। এবং ধোনির তরফেও ৬০ কোটি টাকা ডোনেশন দেওয়া হয়েছে বলে নিশ্চিত করা হয়নি।

যেটুকু জানা গিয়েছে, তা হল কোহলি ও ধোনির আর্থিক সাহায্যে খবর পুরোপুরি ভুয়ো। কেউ বা কারা ভুল তথ্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছে। ওড়িশা পুলিশ জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে এইসব পোস্ট করা থেকে বিরত থাকার পরামর্শ দিচ্ছে পুলিশ। ওড়িশা ট্রেন দুর্ঘটনা সংক্রান্ত ভুয়ো খবর এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করলে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গিয়েছে।

Read more WTC Final 2023: ২০৯ রানে অস্ট্রেলিয়ার কাছে পরাস্ত হল ভারত ? কিন্তু কারণ কী ?

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles