Monday, June 17, 2024
More

    WTC Final 2023: ২০৯ রানে অস্ট্রেলিয়ার কাছে পরাস্ত হল ভারত ? কিন্তু কারণ কী ?

    ২০৯ রানে অস্ট্রেলিয়ার কাছে পরাস্ত হল ভারত

    শর্মিষ্ঠা ঘোষঃ বিশ্ব টেস্ট ফাইনালে ২০৯ রানে ভারতকে পরাস্ত করে প্রথমবার চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া। পাঁচটি বিশ্বকাপ, দুটি চ্যাম্পিয়ন ট্রফি ও টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মুকুট ছিনিয়ে নিল অস্ট্রেলিয়া। বিশ্ব টেস্ট ফাইনাল জিততে পারল না রোহিত শর্মার দল। পরপর দুবার ফাইনালে উঠে লাল বলের ক্রিকেট আইসিসির শিরোপা হাতছাড়া হল ভারতের।

    শনিবার অস্ট্রেলিয়ার কাছে মাত্র ৩৬ রানে হেরে যায় ভারত। অস্ট্রেলিয়া দুর্ধর্ষ বোলিংয়ের কাছে কাবু হয়ে যায় ভারত। গত ৭৫ বছরের মধ্যে ভারত এত কম রানে টেস্ট ম্যাচে পরাজিত হয়। এদিন ম্যাচে যশ হেজেলউড উইকেট নিয়েছে পাঁচটি, প্যাড কামিন্স নিয়েছে চারটি। অস্ট্রেলিয়ার দুর্ধর্ষ জয়ের পর স্মিত বলেন, “আমাদের দলের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল এই জয়। গত দুবছরে আমরা অসাধারণ ক্রিকেট খেলেছি। ভারতও নিঃসন্দেহে ভালো খেলেছে”। তিনি আরও বলেন, “প্রথম দিন আমরা দারুণ জায়গায় পৌঁছে ছিলাম। হেড আমাকে ইনিংসটা ভালো খেলতে সাহায্য করেছে”।

    এছাড়া অস্ট্রেলিয়া দলের অধিনায়ক প্যাড কামিন্স গর্বিত স্কট বোলান্ডকে নিয়ে। খেলার যে মুহূর্তে উইকেট নেওয়ার প্রয়োজন ছিল, সেই মুহূর্তে বোলান্ড কোহলি ও জাদেজাকে আউট করে। প্যাড কামিন্স তাঁর এই দুরন্ত বোলিংয়ে প্রশংসা করেন। তিনি বলেন, “বোলান্টকে নিয়ে বলার কিছু নেই। ও আমার প্রিয় বোলার। ও আবারও প্রমাণ করল কেন ও আমার প্রিয়”।

    সব মিলিয়ে বলা যায়, ভারতের টিমের জেতার জন্য দরকার ছিল ২৮০ রান। ভারতীয় টিম নিজেদের ব্যাট করার শৈলী দেখাতে ব্যর্থ হয়েছে। শুরুর আগে বিরাট দাবি করেছিলেন, তিনি এখন জীবনের সেরা ক্রিকেটীয় ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। কিন্তু তা লক্ষ্য করা গেল না। ম্যাচে সবচেয়ে যখন তাঁকে দরকার পড়ল, সেই ম্যাচই তিনি লক্ষ্যভ্রষ্ট হলেন। তবে ভারতের এই পরাজয়ের জন্য অনেকে দুষছেন আইপিএলকে। আইপিএলে টিম প্লেয়াররা যে পারফরম্যান্স করেছে, তা জাতীয় দলে দেখা যায়নি। এদিন প্রাক্তন তারকা থেকে ক্রিকেটপ্রেমী আইপিএলকে বেশি দোষারোপ করছেন টেস্ট ফাইনালে পরাজয়ের জন্য। কিন্তু সৌরভ গাঙ্গুলী সকলের বিপরীতে গিয়ে বলেন “পর্যাপ্ত বিশ্রাম ও সঠিক অনুশীলন না হওয়ার জন্য এইরকম ফল দেখা গিয়েছে”। অধিনায়ক রোহিত শর্মাও একই কথা বলেন।
    watch Live cricket free, Watch Live Cricket Streaming, Live cricket free app apk

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles