Tuesday, April 16, 2024

Jalpaiguri: শিশুর শরীরে সিরাপের পরিবর্তে দেওয়া হল ভুল ইঞ্জেকশন, অভিযোগ শিশুর পরিবারের

সিরাপের জায়গায় ২ বছর ৮ মাসের এক শিশুর শরীরে দেওয়া হল বয়স্ক রোগীর দুটি ইঞ্জেকশন। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় ধূপগুড়িতে। জলপাইগুড়ি (Jalpaiguri) জেলার ধূপগুড়ির (Dhupguri) শ্রীনগর কলোনির বাসিন্দা সাগর সূত্রধর, পেশায় ব্যবসায়ী। তিনি তাঁর ছেলে প্রিয়াংশ সূত্রধরকে রবিবার ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে চিকিৎসা করাতে নিয়ে আসেন। পরিবার সূত্রে জানা গেছে, প্রস্রাব জনিত সমস্যার কারণে ডাক্তার দেখাতে নিয়ে আসা হয়েছিল প্রিয়াংশকে।

সূত্রের খবর, প্রিয়াংশকে যখন হাসপাতালে নিয়ে যাওয়া হয় তখন অন্য এক বয়স্ক রোগীও হাতে ব্যথা নিয়ে হাসপাতালে চিকিৎসা করাতে আসেন। সেই বয়স্ক রোগীকে চিকিৎসক দুটি ইঞ্জেকশন প্রেসক্রাইব করেন। শিশুটি এবং ওই বয়স্ক রোগীর প্রেসক্রিপশন একসাথে গিয়ে পৌঁছায় কর্তব্যরত নার্সদের কাছে। এরপরেই ঘটে বিপত্তি।

পরিবারের অভিযোগ শিশুটিকে কোনও ইঞ্জেকশন প্রেসক্রাইব করা না হলেও তাকে পরপর দুটি ইঞ্জেকশন দেওয়া হয়। এই দুটি ইঞ্জেকশন দেওয়ার পরেই গরম হয়ে ওঠে শিশুটির শরীর, পাশাপাশি শিশুটি ঘামতে শুরু করে। শিশুটির এমন অবস্থা দেখে পরিবারের লোকজন চিৎকার-চেঁচামেচি শুরু করেন। ঘটনা জানাজানি হতেই হাসপাতালের পক্ষ থেকে পর্যবেক্ষণে রাখা হয় শিশুটিকে বলে হাসপাতাল সূত্রে খবর।

শিশুটির পরিবারের লোকেরা চিকিৎসকের কাছে এমন গাফিলতির কারণ জানতে চাইলে সেই চিকিৎসক শিশুটির পরিবারের সদস্যদের সঙ্গে তর্ক শুরু করে দেন বলে অভিযোগ। যদিও পুরো বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য আধিকারিক ড: সুরজিৎ ঘোষ।

আরও পড়ুন

ফের শিশুদেহে করোনা হানা, নতুন করে আতঙ্ক ছড়াল জলপাইগুড়িতে

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles