Tuesday, May 21, 2024
More

    Jeff Bezos Resignation: অ্যামাজন প্রতিষ্ঠার দিনই প্রতিষ্ঠাতার পদত্যাগ,সিইও-র পদ থেকে সরে দাঁড়ালেন জেফ বেজোস

    Jeff Bezos Resignation: সোমবার বিশ্বের বৃহত্তম ই-কমার্স সংস্থাগুলির মধ্যে অন্যতম ই-কমার্স সংস্থা অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস (Jeff Bezos) সিইও-র (CEO) পদ থেকে পদত্যাগ করলেন। তাঁর এই সিদ্ধান্তের কথা শেয়ারহোল্ডাদের আগেই জানিয়েছিলেন তিনি। আজ থেকে জেফ আর সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তার পদে থাকছেন না। তাঁর জায়গায়, অ্যান্ডি জেসি, যিনি তাঁর খুব কাছের মানুষ হিসেবে পরিচিত এবং তিনি অ্যামাজনের ক্লাউড কম্পিউটিং ব্যবসা পরিচালনা করবেন।

    ১৯৯৪ সালের একটি অনলাইন বই বিক্রয়কারী সংস্থাকে বিশ্বের বৃহত্তম ই-কমার্স সংস্থায় পরিণত করার‌ কৃতিত্ব জেফ বেজোসকে (Jeff Bezos)  দেওয়া হয়। জেফ বেজোস  (Jeff Bezos) প্রায় ২৭ বছর ধরে অ্যামাজন (Amazon) কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তার পদে ছিলেন।

    জেফ সংস্থা থেকে পদত্যাগ করে তাঁর কেরিয়ারের নতুন অধ্যায় শুরু করতে চলেছেন। আসলে, জেফ নিজেকে এবং আরও অনেক প্রকল্পকে আরও বেশি সময় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

    বেজোস সম্পর্কে, বুকিং ইনস্টিটিউটের সেন্টার ফর টেকনোলজি ইনোভেশনের এক সদস্য বলেছেন বই বিক্রি, খুচরো বাজার , ক্লাউড কম্পিউটিং এবং হোম ডেলিভারির ক্ষেত্রে তিনি বিশেষ বদল এনেছেন। তিনি বলেন যে বেজোস এমন একজন ব্যক্তি যিনি মানুষের প্রয়োজন বোঝেন এবং সবকিছুকে মাথায় রেখে কেনাকাটাকে খুব সহজ রূপ দিয়েছেন। ই-কমার্স ক্ষেত্রকে উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য বেসোজ একটি বিশেষ এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

    বেজোফের পক্ষে এই যাত্রা খুব একটা সহজ ছিল না। তিনি গ্যারেজ দিয়ে তাঁর সংস্থা শুরু করেছিলেন। তিনি নিজেই অর্ডার প্যাক করে বাক্সটি পোস্ট অফিসে নিয়ে যেতেন। আজ অ্যামাজনের বাজার ১.৭ ট্রিলিয়ন ডলারেরও বেশি।

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles