Tuesday, April 16, 2024

Happy Birthday Ekta Kapoor: একতা-র ৪৬ তম জন্মদিনে জানুন তার সম্পর্কে বিশেষ কিছু কথা

বলিউডের প্রখ্যাত নির্মাতা-পরিচালক একতা কাপুর (Ekta Kapoor) পা দিলেন ৪৬-এ। আজ ৭ জুন, তার জন্মদিন। তিনি অনেক দুর্দান্ত চলচ্চিত্র এবং টিভি সিরিয়াল প্রযোজনা করেছেন। একতা কাপুর বিখ্যাত অভিনেতা জিতেন্দ্র (Jeetendra)-র কন্যা এবং তুষার কাপুরে (Tusshar Kapoor)-র বোন। একতা ১৯ বছর বয়সে এই ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেছিলেন। তিনি বালাজি টেলিফিল্মের জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর।

একতা কাপুরের জন্ম ১৯৭৫ সালের ৭ জুন। তিনি প্রথমে বোম্বাই স্কটিশ স্কুল, মহিম থেকে পড়াশোনা শুরু করেন এবং পরে উচ্চশিক্ষার জন্য মিঠিবাই কলেজে পড়াশোনা করেন। একতা কাপুরের আধ্যাত্মিকতা ও সংখ্যাতত্ত্বের প্রতি গভীর ভালবাসা রয়েছে। হাম পাঞ্চ (Hum Paanch), কিউকি সাস ভি কাভি বহু থি (Kyunki Saas Bhi Kabhi Bahu Thi), কাহানি ঘর ঘর কি (Kahaani Ghar Ghar Ki), কাহানি কিসি রোজ (Kaahin Kissii Roz), কসোটি জিন্দেগী কি (Kasautii Zindagii Kay), কাহিন তো হোগা (Kahiin To Hoga), কসম সে (Kasamh Se), পবিত্র রিশতা (Pavitra Rishta), বড়ে যাচ্ছে লাগতে হে (Bade Acche Lagte Hain), ইয়েহ হে মহব্বতে (Yeh Hai Mohabbatein), যোধা আকবর (Jodha Akbar), নাগিন (Naagin), কুমকুম ভাগ্য (Kumkum Bhagya), কসম তেরে প্যার কি (Kasam Tere Pyaar Ki), কুন্ডলী ভাগ্য (Kundali Bhagya)-এর মতো হিট টিভি সিরিয়াল তৈরি করেছেন একতা।

Some of her most popular and top shows

তাঁর প্রযোজিত সিনেমাগুলির কারণে বারবার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন তিনি। তিনি ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বই (Once Upon a Time in Mumbaai), শোর ইন দ্য সিটি (Shor in the City), রাগিনী এমএমএস (Ragini MMS) এবং দ্য ডার্টি পিকচার (The Dirty Picture) সহ বেশ কয়েকটি সুপারহিট সিনেমা প্রযোজনা করেছেন।

Ekta Kapoor produced many films

একতা কাপুর এখনও বিয়ে করেননি। একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, তিনি যখন ছোট ছিলেন, তখন যত তাড়াতাড়ি সম্ভব বিয়ে করার ইচ্ছা ছিল তার। তিনি ২২ বছর বয়স পর্যন্ত বিয়ে করার স্বপ্ন দেখতেন। কিন্তু যখন তার ১৭ বছর বয়স ছিল, তখন তার বাবা জিতেন্দ্র বলেছিলেন, হয় কাজ করো নয় বিয়ে করো। তবে জিতেন্দ্র তখন তাকে কাজ করতে বলেন। এরপর কোনও একটি বিজ্ঞাপন সংস্থায় কাজ শুরু করেছিলেন, কিন্তু এত বছরেও বিয়ে করে ওঠা তার পক্ষে সম্ভব হয়নি। তবে মা হওয়ার স্বপ্ন পূরণ হয়েছে তার। ২০১৯ সালে একতা কাপুর সারোগেসির মাধ্যমে মা হন।

জোতিষীয় প্রতিকার পাঁচটি আংটি এবং ঈশ্বরীয় রক্ষা সুতো একতা কাপুরের পরিচয়ের অংশ, কিন্তু তিনি নিজেকে কুসংস্কারী হিসেবে বিবেচনা করেন না। একতা কাপুর একবার এই সম্পর্কে বলেছিলেন, ‘আমি মনে করি না আমি কুসংস্কারবাদী। আমি আমার বিশ্বাসকে শক্তিশালী করি। আপনি আমার বিশ্বাসকে কীভাবে দেখেন এটি আপনার বিষয়। বিশ্বাস না হলে এটি আপনার কুসংস্কার।’ একতা ভগবান বালাজির খুব বড়ো ভক্ত, তার আরাধনা করেন তিনি।

একতা কাপুর তার সিনেমা ও ওয়েব সিরিজের কারণে বিতর্কের মুখোমুখি হয়েছেন বহুবার। তাঁর অনেক সিনেমা এবং ওয়েব সিরিজের বিরুদ্ধে বিতর্কিত এবং সাহসী বিষয়বস্তু দেখানোর অভিযোগ উঠেছে। একতার সমালোচকরা প্রায়ই তার বিরুদ্ধে অভিযোগ করেন, তিনি ওয়েব সিরিজে অশ্লীলতাকে বেশি প্রাধান্য দিয়ে প্রচার করার চেষ্টা করেন। একতা কাপুর একমাত্র মহিলা নির্মাতা যিনি টিভি, চলচ্চিত্র এবং ওয়েব সিরিজ, তিনটি প্ল্যাটফর্মেই কাজ করেছেন এবং সফলও হয়েছেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles