Friday, February 23, 2024

Maharashtra: “মাই ভিলেজ করোনা ফ্রি” প্রতিযোগিতার ঘোষণা উদ্ধব ঠাকরের

গ্রামাঞ্চলে কোভিড নিয়ন্ত্রণের পদক্ষেপ গুলিকে আরও বেশি করে কার্যকর করার লক্ষ্যে রাজ্যের গ্রামগুলির জন্য বুধবার একটি প্রতিযোগিতার ঘোষণা করল মহারাষ্ট্র সরকার।

সম্প্রতি মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে কয়েকটি গ্রামাঞ্চলের ভূমিকার প্রশংসা করেছিলেন। এদিন “মাই ভিলেজ করোনা ফ্রি” নামক প্রতিযোগিতার ঘোষণা করেন তিনি। এই প্রতিযোগিতার মাধ্যমে প্রতিটি রাজস্ব বিভাগের তিনটি গ্রাম পঞ্চায়েতকে কোভিড -১৯ নিয়ন্ত্রণের ক্ষেত্রে ভালো কাজ করার জন্য পুরস্কৃত করা হবে বলে জানান রাজ্য পল্লী উন্নয়ন মন্ত্রী হাসান মুশরিফ।

এছাড়াও তিনি জানান, প্রথম পুরস্কার হিসেবে ৫০ লক্ষ টাকা, দ্বিতীয় পুরস্কার ২৫ লক্ষ টাকা এবং তৃতীয় পুরস্কার ১৫ লক্ষ টাকা দেওয়া হবে। রাজ্যে ছয়টি রাজস্ব বিভাগ রয়েছে, অর্থাৎ ১৮ জন গ্রাম পঞ্চায়েতকে পুরষ্কৃত করা হবে। মোট পুরস্কার মূল্য ৫.৪ কোটি টাকা বলে জানান তিনি।

তিনি আরও জানান, প্রতিযোগিতায় জয়ী হওয়া গ্রামগুলিকে উৎসাহিত করার জন্য পুরস্কৃত অর্থের সমপরিমাণ অর্থ গ্রামগুলির উন্নয়নমূলক কাজে ব্যবহার করার জন্য দেওয়া হবে।

হাসান মুশরিফ জানান, অংশগ্রহণকারী গ্রামগুলিকে ২২ টি মানদণ্ডে বিচার করা হবে এবং এর জন্য একটি কমিটি গঠন করা হবে।

রবিবার উদ্ধব ঠাকরে ভার্চুয়াল ভাষণে মহারাষ্ট্রের সবচেয়ে কনিষ্ঠ সরপঞ্চ ঋতুরাজ দেশমুখ (২১) এবং তাঁর সোলাপুর জেলার ঘাটনে গ্রামে কেউ কোভিড পজিটিভ না হওয়ায়, কোভিড নিয়ন্ত্রণে তাঁর ভূমিকার প্রশংসা করেছেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles