Friday, February 23, 2024

এবার মার্কেটে আসছে বাজেটের মধ্যে সেরা ৫জি স্মার্টফোন

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্ট ফোন মার্কেট হলো ভারত। নতুন বছর আসার আগেই এদেশে পৌঁছে গিয়েছে 5g। নতুন বছরে মোবাইল কেনার ইচ্ছা প্রায় সকলেরই। এখন আর 4g নয়। মার্কেটে রোজই আসছে নতুন মডেলের 5g মোবাইল। কিন্তু মধ্যবিত্তের বাজেট বেশী নেই। তাই মিডিয়াম বাজেট অনুযায়ী বাজারে নতুন কোন ফোন আসতে চলেছে তার দিকে নজর দিয়ে নেব। আপনিও যদি মিডিয়াম বাজেটে 5g মোবাইল এর খোঁজ করে থাকেন তবে এখানেই তার উত্তর পেয়ে যাবেন। ১৫-২৫ হাজার টাকার বাজেটের মধ্যে নতুন কোন ফোন বাজারে আসতে চলেছে তারই তালিকা থাকছে এই প্রতিবেদনে।  চলতি ডিসেম্বরে বা নতুন বছরের প্রথম মাসেই ফোন কিনতে চাইলে এই মোবাইলগুলি আপনার প্রথম পছন্দ হতে পারে।

  • Realme 10 Pro:

ডিসেম্বরেই রিয়েলমি বেশ কিছু নতুন ফোন লঞ্চ করতে চলেছে। যার মধ্যে এই ফোনটি মিডিয়াম বাজেটে বেশ জনপ্রিয় হয়ে উঠতে পারে। এতে রয়েছে,

স্নাপড্রাগনের ৬৯৫ প্রসেসর। ৮ জি.বি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ।ক্যামেরার মধ্যে রয়েছে পিছনে ১০৮ + ২ মেগাপিক্সেল ও সামনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।এছাড়াও রয়েছে টাইপ সি এর সুবিধা। ৫০০০ এম.এ.এইচ ব্যাটারী থাকছে যা সাপোর্ট করবে ৬৭ ওয়াট এর ফ্ল্যাশ চার্জিং।১০৮০×২৪০০ পিক্সেল রেজলিউশন ও ১২০ হার্টজের রিফ্রেস রেট যুক্ত আই.পি.এস এল.সি.ডি ডিসপ্লে থাকছে।

৮ই ডিসেম্বর ফোন টি লঞ্চ করতে পারে মার্কেটে।এই মোবাইলটির সম্ভাব্য দাম হতে পারে ১৮ হাজার টাকার মধ্যে।

  • Moto G71s

পৃথিবীতে প্রথম মোবাইল ফোন কোম্পানি হিসেবে মটোরোলার নাম নেওয়া যায়। বছরের বিভিন্ন সময়েই মোটোরোলা গ্রাহকদের জন্য নতুন ফোন নিয়ে আসে। এবারেও যে মোবাইলটি মটোরোলা গ্রাহকদের জন্য আনতে চলেছে তাতে রয়েছে,

স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর।৮ জিবি র‍্যাম,পেছনের দিকে ৫০ + ৮ + ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।৫০০০ এম.এ.এইচ ব্যাটারী রয়েছে যা ৩৩ ওয়াট দ্রুত চার্জিং সাপোর্ট করে।স্ক্রীনেও থাকছে চমক। ৬.৬ ইঞ্চির অ্যামোলেড ১২০ হার্টজ পাঞ্চ-হোল ডিসপ্লে থাকছে এই মোবাইলে।

এই মোবাইলটির সম্ভাব্য দাম হতে পারে ১৯ হাজার টাকার মধ্যে।ভারতের বাজারে জানুয়ারির শেষ সপ্তাহে লঞ্চ হতে পারে এই স্মার্ট ফোন।

  • Oppo A1 Pro:

ভারতে বহুল বিকৃত হওয়া স্মার্টফোন কোম্পানির গুলির মধ্যে oppo অন্যতম। তরুণ প্রজন্মের কাছে oppo একটি পরিচিত নাম। বাজারে oppo নিয়ে আসতে চলেছে আরো একটি নতুন মোবাইল যার মধ্যে থাকছে,

স্ন্যাপড্রাগন ৬৯৫ এর প্রসেসর।৮ জিবি র‍্যাম,পিছনে ১০৮ +২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সামনের দিকে থাকছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।ব্যাটারী থাকছে ৪৮০০ এম.এ.এইচ এর, যা সাপোর্ট করবে ৬৭ ওয়াট এর সুপার VOOC চার্জিং। ১২০ হার্টজ এর রিফ্রেশ হার যুক্ত, ৬.৭ ইঞ্চির ওলেড পাঞ্চ-হোল ডিসপ্লে থাকছে নতুন মোবাইলটিতে।

এই মোবাইলটির সম্ভাব্য দাম হতে পারে ২০ হাজার টাকার মধ্যে।সামনের বছর ফেব্রুয়ারিতে oppo এই নতুন মোবাইলটি লঞ্চ করতে চলেছে ।

  • IQOO Neo 7SE 5g:

ভারতের স্মার্টফোন মার্কেটে বিগত কয়েক বছরে আইকিউ বেশ ফেমাস একটি ব্র্যান্ড। গ্রাহকদের সন্তুষ্ট করতে আই.কিউ মিড রেঞ্জ এর মধ্যেই লঞ্চ করছে আরও একটি নতুন মোবাইল। আইকিউর নতুন মোবাইলটিতে থাকছে, 

মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর,৮ জিবি র‍্যাম,ক্যামেরার মধ্যে সামনের দিকে থাকছে ১৬ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা ও পিছনের দিকে থাকছে ৬৪+২+২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।৫০০০ এম.এ.এইচ ব্যাটারি থাকছে যা সাপোর্ট করবে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং।ডিসপ্লের বৈশিষ্ট্য রুপে থাকছে, ৬.৭৮ ইঞ্চির HDR 10+ অ্যামোলেড ১২০ হার্টজ এর রিফ্রেশ হার যুক্ত পাঞ্চ-হোল ডিসপ্লে।

এই মোবাইলটির সম্ভাব্য দাম হতে পারে ২২ হাজার টাকার মধ্যে।আগামী বছর জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যেই এই মোবাইলটি লঞ্চ করতে পারে আইকিউ।

  • Samsung A23 5g:

স্মার্ট ফোন মার্কেটে স্যামসাংয়ের নাম মানুষের মুখে,মুখে করে । স্যামসাং তাই চলতি মাসেই লঞ্চ করতে চলেছে আরও একটি নতুন মোবাইল। যার মধ্যে রয়েছে, 

স্নাপড্রাগন ৬৯৫ প্রসেসর। ৮ জিবি রম,ক্যামেরার মধ্যে সামনের দিকে থাকছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং পেছনের দিকে থাকছে ৫০+৫+২+২ মেগাপিক্সেল এর ক্যোয়াড ক্যামেরা।৫০০০ এম.এ.এইচ ব্যাটারি থাকছে যা সাপোর্ট করবে ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং।স্যামসাংয়ের এই ফোনটিতে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও কর্নিং গরিলা গ্লাস ফাইভ এর প্রটেকশন সহ ৬.৬ ইঞ্চির পি.এল.এস এল.সি.ডি ডিসপ্লে।

এই মোবাইলটির সম্ভাব্য দাম হতে পারে ২৪ হাজার টাকার মধ্যে।স্যামসাং ১৯শে ডিসেম্বর বাজারে এই ফোনটি আনতে চলেছে বলেই প্রাথমিক সূত্রে খবর।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles