Monday, June 17, 2024
More

    Omicron Update: ওমিক্রনে ভয় নয়, সতর্ক থাকুন

    Omicron Update: করোনার করাল গ্রাসে গোটা দেশ। চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মী ও অন্যান্য স্বেচ্ছাসেবী সংস্থাও এই ভয়ঙ্কর রোগের কবল থেকে মানুষকে উদ্ধার করার জন্য লাগাতার লড়াই করে চলেছে। দেশকে এই সংক্রমণ থেকে বাঁচানোর জন্য সরকারও প্রশাসনিকভাবে নানারকম বিধি নিষেধ লাগু করেছে।

    ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। গতকালের তুলনায় দৈনিক সংক্রমণ অনেকটাই বেড়েছে। পাশাপাশি ওমিক্রনও দেশজুড়ে বৃদ্ধি পাচ্ছে।

    স্বাস্থ্যমন্ত্রক যুগ্ম সচিব লব আগারওয়াল জানিয়েছেন, ওমিক্রন নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই কারণ এতে মৃদু সংক্রমণ হয়। এছাড়াও তিনি জানিয়েছেন বেশিরভাগ ক্ষেত্রে হোম আইসোলেশনই যথেষ্ট।খুব কম সংখ্যক মানুষ যারা ওমিক্রনে আক্রান্ত হচ্ছেন তাদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে। যাদের কোমর্বিডিটি রয়েছে তাদের উপর ওমিক্রন কি প্রভাব ফেলবে তা এখনো অজানা। যদিও তিনি বলেছেন তাদের জন্য হোম আইসোলেশনই একমাত্র উপায়।

    এখনও অবধি দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫৭ লক্ষ ৭হাজার ৭২৭। দেশে করোনার এই নতুন ভেরিয়েন্ট ওমিক্রনে আক্রান্তের সংখ্যা প্রায় চার হাজার ছাড়িয়ে গিয়েছে। দেশে ওমিক্রন আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১,৫৫২। বেলাগাম করোনা সংক্রমণ এবং ওমিক্রনের চোখরাঙানি গোটা দেশকে আতঙ্কিত করে রেখেছে। শুধু এদেশে নয় বিশ্বের বিভিন্ন দেশে ওমিক্রনে আক্রান্ত হচ্ছেন বহু মানুষ। করোনার আরও প্রজাতি যেমন ডেল্টা, ডেল্টা প্লাসের (Delta Plus) মানুষের মনে আরও আতঙ্ক সৃষ্টি করছে।

    পরিসংখ্যান বলছে আক্রান্তরা খুব দ্রুত সুস্থ হয়ে যাচ্ছে এবং তাদের খুব মৃদু উপসর্গ দেখা যাচ্ছে। এখনও পর্যন্ত ওমিক্রনে আক্রান্ত হয়ে কমসংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। তাই বিশেষজ্ঞদের মতে ওমিক্রন প্রাণঘাতী ভাইরাস নয়। তাই সতর্ক থাকুন আতঙ্কিত হবেন না।

    আরও পড়ুন
     করোনা পরীক্ষা নিয়ে নয়া নির্দেশিকা কেন্দ্রের, কী বলা হয়েছে জেনে নিন… 

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles