Monday, April 22, 2024

Karan Johar-এর বিরুদ্ধে গান চুরির অভিযোগ পাকিস্তানি সঙ্গীতশিল্পীর

‘যুগ যুগ জিও’ (Jug Jugg Jeeyo) ছবির ট্রেলার লঞ্চ হওয়ার পর থেকেই বিতর্কের মুখে এই ছবি। ‘যুগ যুগ জিও’ করণ জোহর (Karan Johar) প্রযোজিত ও রাজ মেহতা (Raj Mehta) পরিচালিত ছবি। প্রথমে চিত্রনাট্য চুরি করা হয়েছে বলে ধর্ম প্রোডাকশন (Dharma Productions) ও করণ জোহরের বিরুদ্ধে অভিযোগ আনেন বিশাল এ সিং নামের এক প্রযোজক। বিশাল এ সিং-এর দাবি যে এই গল্প ‘বানি রানি’ নামে নথিভুক্ত করা হয়েছিল ২০২০ সালে। চিত্রনাট্যের পর এবার গান চুরি করার অভিযোগ করলেন এক পাকিস্তানি সঙ্গীতশিল্পী আবরার উল হক (Abrar Ul Haq)।

‘যুগ যুগ জিও’ ছবিতে ‘নাচ পঞ্জাবন’ (Nach Punjaban) বলে একটি গান রয়েছে। অরিজিনাল গান থেকে সেই গানটি চুরি করা হয়েছে এমনটাই অভিযোগ করেন আবরার উল হক। করণ জোহর ও তাঁর প্রযোজনা সংস্থা ধর্ম প্রোডাকশনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন বলে টুইট করে জানান তিনি। আবরার উল হকের দাবি এই নিয়ে বলিউডের বিভিন্ন প্রযোজক তাঁর ছয়টি গান নকল করেছেন। এছাড়াও তিনি দাবি করেছেন তাঁর গানের রাইটস কোনও ভারতীয় ছবিকে দেননি তিনি।

Karan Johar-এর বিরুদ্ধে গান চুরির অভিযোগ পাকিস্তানি সঙ্গীতশিল্পীর
Karan Johar-এর বিরুদ্ধে গান চুরির অভিযোগ পাকিস্তানি সঙ্গীতশিল্পীর

পাকিস্তানি সঙ্গীতশিল্পীর অভিযোগ করার পর ‘যুগ যুগ জিও’ ছবির মিউজিক লেবেল টি সিরিজের (T-Series) কতৃর্পক্ষ এই বিষয়ে মুখ খুলেছে। টি সিরিজের কতৃর্পক্ষের দাবি যে এই গানের স্বত্ত্ব কিনেছেন তাঁরা। পাশাপাশি এই গানের স্বত্ত্বের আইনি কাগজপত্রও তাঁদের কাছে আছে বলেও জানায় টি সিরিজের কতৃর্পক্ষ। ললিউড ক্লাসিক নামক একটি ইউটিউব চ্যানেলে এই গান দেখতে পাওয়া যায়।

আরও পড়ুন

Bhool Bhulaiyaa 2-এর নজরকাড়া বক্স অফিস কালেকশন, তিন দিনে ৫৫ কোটি টাকা আয়

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles