Friday, February 23, 2024

Purba Bardhaman: পূর্ব বর্ধমান জেলায় বাড়ছে করোনার প্রকোপ, মাস্ক না পরায় গ্রেপ্তার ৬৫

দেবব্রত রায়, বর্ধমান: রবিবার করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকারের তরফ থেকে কড়া বিধিনিষেধ জারি করার কথা ঘোষণা করার পরই সোমবার সকাল থেকে করোনা বিধি নিয়ে কড়া নজরদারি চালাতে দেখা গেল পূর্ব বর্ধমান (Purba Bardhaman) জেলা পুলিশ ও প্রশাসনকে। মাস্ক না পরে রাস্তায় বের হওয়ার কারণে ধরপাকড় করা হয় এদিন। এদিন মাস্ক না পরার অভিযোগে ৬৫ জনকে গ্রেপ্তার করে বর্ধমান থানার পুলিশ এবং পরে তাদেরকে থানা থেকে জামিনে মুক্ত করা হয় বলে জানা গেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, মাস্ক পরার জন্য সাধারণ মানুষের কাছে আবেদন জানাতে সোমবার বর্ধমান শহরে পথে নামেন বর্ধমান সদর উত্তর মহকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস, বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী সহ অন্যান্য আধিকারিকরা। এদিন ধরপাকড় করার পাশাপাশি মাস্কও বিলি করা হয়।

মহকুমা শাসক জানিয়েছেন, করোনা বিধি কঠোরভাবে মানতে হবে সকলকেই। আইন না মানলে সেক্ষেত্রে বিপর্যয় মোকাবিলা আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও জানিয়েছেন, রাজ্য সরকার করোনা বিধি নিয়ে যে নির্দেশিকা জারি করেছে তা কঠোরভাবে পালন করা হচ্ছে। জেলার অন্যান্য জায়গার তুলনায় পূর্ব বর্ধমান জেলার পৌর এলাকায় সংক্রমণ বেশি। তাই বর্ধমান থানার সঙ্গে যৌথভাবে সচেতন করতে পথে নামা হয়েছে। মাস্কবিহীন মানুষজনকে একবার সর্তক করে মাস্ক পরতে বাধ্য করা হচ্ছে। তবে দ্বিতীয়বার বিনা মাস্কে পাওয়া গেলে বা বাস, ছোট গাড়িতে কেউ মাস্ক না পরলে তাদের সকলের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, রবিবার পূর্ব বর্ধমান জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৪১জন। তাদের মধ্যে কেবলমাত্র বর্ধমান পৌর এলাকায় আক্রান্ত হয়েছেন ১৪ জন। তারপরও সোমবার দিন বাজার থেকে রাস্তায় সর্বত্র অসতর্কতার ছবি দেখা গেছে। অন্যান্য দিনের মতই এদিনও বর্ধমান ষ্টেশনে এবং ট্রেনে ট্রেনে উপচে পরা ভিড় দেখা যায়। সামাজিক দূরত্ব বিধি মানার কোনও বালাই নেই। অনেকের মুখে ছিল না মাস্কও।

আরও পড়ুন

Covid Guidelines: করোনা মোকাবিলায় রাজ্যে ফের জারি হচ্ছে কড়া বিধিনিষেধ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles