Monday, April 22, 2024

Municipal Election: সব জল্পনার অবসান, নতুন দিন ঘোষণা পুরভোটের

সব জল্পনার অবসান ঘটিয়ে পিছিয়ে দেওয়া হল চার পৌরনিগমের ভোট (Municipal Election 2022)। নির্বাচন কমিশনের (State Election Commission) তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হল, ৩ সপ্তাহ পিছিয়ে পৌরনিগমের ভোট হবে ১২ ফেব্রুয়ারি। এর আগে ২২ জানুয়ারি বিধাননগর, চন্দননগর, শিলিগুড়ি এবং আসানসোল কর্পোরেশনে ভোটের দিন ঘোষণা করা হয়েছিল নির্বাচন কমিশনের তরফ থেকে এবং ফল ঘোষণা হওয়ার দিন ছিল ২৫ জানুয়ারি।

নির্বাচন কমিশন (State Election Commission) সূত্রে খবর, ভোটের দিন পিছনোর জন্য নতুন করে মনোনয়ন পত্র জমা দিতে হবে না। এতদিন যা যা কোভিডবিধি পালন করার কথা বলা হয়েছিল, তাও জারি থাকবে বলে জানা গেছে। এছাড়াও জানা গেছে বাকি পুরসভাগুলোর ভোট হতে পারে ২৭ ফেব্রুয়ারিতেই।

প্রসঙ্গত, রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। তার প্রেক্ষিতে শুক্রবার পুরনির্বাচন (Municipal Election) সংক্রান্ত মামলায় কলকাতা হাইকোর্ট থেকে বলা হয়, কোভিড পরিস্থিতি বিচার বিবেচনা করে পুরনির্বাচন চার থেকে ছয় সপ্তাহ পিছিয়ে দেওয়া যায় কিনা সেটা দুদিনের মধ্যে নির্বাচন কমিশনকে জানাতে হবে। এবিষয়ে শাসকদলের সম্মতি ছিল এবং সেই কারণেই আজ চিঠি দিয়ে রাজ্য সরকার জানিয়ে দিয়েছিল ভোট পেছনোর ক্ষেত্রে তাদের কোনো অসুবিধা নেই। তবে সূত্রের খবর অনুযায়ী রাজ্য নির্বাচন কমিশনের কাছে শাসকদলের তরফ থেকে এই প্রস্তাব দেওয়া হয়েছিল যে তারা চান ২২ জানুয়ারির পরিবর্তে ১২ ফেব্রুয়ারী পুরনিগমের ভোট নেওয়া হোক।

আরও পড়ুন

 আজকের দিনটি সেনা দিবস হিসেবে পালন করা হয় কেন?

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles