Tuesday, May 21, 2024
More

    Republic Day 2022: আজ থেকে দিল্লিতে নিষেধাজ্ঞা চালকবিহীন উড়ানে, নিষেধাজ্ঞা অমান্যে হবে শাস্তি

    Republic Day 2022: আজ থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত দিল্লিতে নিষিদ্ধ করা হল ড্রোন, চালকবিহীন উড়ান, হট এয়ার বেলুন, প্যারাগ্লাইডার। কয়েকদিন আগে দিল্লির গাজীপুর ফুলের বাজার থেকে উদ্ধার করা হয় প্রায় তিন কিলো বিস্ফোরক। ফলে স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য ছড়ায় এলাকাবাসীর মধ্যে। সেই কারণে আরও কড়া নজরদারির মধ্যে রাখা হয়েছে দিল্লিকে।

    আর মাত্র কয়েকদিন বাকি, তারপরই প্রজাতন্ত্র দিবস। প্রজাতন্ত্র দিবসের দিন কোনও দুর্ঘটনা যাতে না ঘটে সেদিকে বিশেষ নজর রেখেছে প্রশাসন। তাই সাধারণ মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত দিল্লিতে নিষিদ্ধ করা হয়েছে ড্রোন, প্যারাগ্লাইডার, চালকবিহীন উড়ান, হট এয়ার বেলুন। সঙ্গে বলা হয়েছে উড়ান সংক্রান্ত নিষেধাজ্ঞা কেউ অমান্য করলে তাকে ভারতীয় দন্ডবিধি ১৮৮ ধারায় শাস্তি দেওয়া হবে।

    এছাড়াও রাজপথে লাগানো হয়েছে বিশেষ প্রযুক্তিযুক্ত ৩০০টি ক্যামেরা এবং ২২ থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত পর্যটকদের জন্য বন্ধ রাখা হয়েছে লালকেল্লা। প্রতিবছরই প্রজাতন্ত্র দিবস উপলক্ষে অনেক আগে থেকেই শহরকে বিপদমুক্ত রাখার ব্যবস্থা নেওয়া হয়। এবার যেহেতু গোয়েন্দা সূত্রে সতর্ক করা হয়েছে তাই এবছর আরও বেশি জোর দেওয়া হচ্ছে নিরাপত্তার দিকে।

    আরও পড়ুন

    বর্ধমান পৌরসভার বিশেষ উদ্যোগ, এবার অনলাইনে জমা দেওয়া যাবে সম্পত্তি কর 

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles