Friday, March 24, 2023

Burdwan: জলমগ্ন বর্ধমান হাসপাতাল, সমস্যায় রোগী ও রোগীর পরিজনেরা

দেবব্রত রায়, বর্ধমান: জলে ভাসলো বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতাল (Burdwan Medical College and Hospital)। জলমগ্ন হাসপাতালের অর্থপেডিক বিভাগ, বহিঃবিভাগ ও নতুন ভবনের বিভিন্ন ওর্য়াড। এর ফলে চরম ভোগান্তিতে পড়তে হয় রোগী ও রোগীর পরিজনদের। হাসপাতালের অগ্নি নির্বাপন ব্যবস্থার জলের পাইপলাইনের একাধিক ভাল্‌ভ চুরি হয়ে যাওয়ার কারণে এই বিপত্তি বলে জানা গেছে। চুরির ঘটনা হাসপাতাল কর্তৃপক্ষের জানা ছিল না সেই কারণে হাসপাতালের অগ্নিনির্বাপন ব্যবস্থা ঠিক করে কাজ করেছে কিনা তা পরীক্ষা করে দেখার সময় ঘটে এই বিপত্তি। এরপরে পাইপলাইনের জল ছাড়তেই জলমগ্ন হয়ে পড়ে হাসপাতালের একাধিক বিভাগ। এই ঘটনার পরই নিরাপত্তার কারণে বেশকিছুক্ষণ বন্ধ রাখা হয় লিফট পরিষেবা।

আরও পড়ুন ;
Burdwan: ফের বর্ধমানে আংশিক লকডাউন, কোন এলাকায় বাজার খোলা কবে ? জেনে নিন

 

প্রতিদিন চিকিৎসার জন্য বর্ধমান হাসপাতালে ভিড় জমান অসংখ্য রোগী ও তাঁর পরিবারের লোকজনেরা। হঠাৎ করে এমন ঘটনা ঘটায় বর্ধমান হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা।

প্রসঙ্গত বর্ধমান হাসপাতালের নিরাপত্তার জন্য হাসপাতালজুড়ে বসানো হয়েছে সিসিক্যামেরা। নিয়োগ করা হয়েছে বেশ কয়েকশো নিরাপত্তা কর্মীও। তারপরেও অগ্নিনির্বাপন ব্যবস্থার মতো এত গুরত্বপূর্ণ ব্যবস্থার সামগ্রী চুরি নিয়ে স্বাভাবিক ভাবেই হাসপাতালের নিরাপত্তা নিয়ে উঠছে নানা প্রশ্ন।

এই চুরির ঘটনার কথা স্বীকার করে নিয়ে বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের সুপার ডাঃ তাপস কুমার ঘোষ জানান, ভাল্‌ভ চুরি যাওয়ায় কারণে হাসপাতালে সাময়িকভাবে একটা সমস্যা দেখা গিয়েছিল। যদিও তা দ্রুততার সঙ্গে মোকাবিলা করা হয় এবং এখন পরিস্থিতি স্বাভাবিক। নিরাপত্তাকর্মীদের নিয়ে বৈঠক ডেকে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে আলোচনা করা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন

Covid Guidelines: নাইট কার্ফু নিয়ে কড়া সিদ্ধান্ত রাজ্য সরকারের

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles