Tuesday, May 21, 2024
More

    টেট ও ডি. এ নিয়ে বিস্ফোরক মন্তব্য শুভেন্দু-র

    রাজ্যের মানুষের কাছে দুর্নীতির ক্ষত এখনো জীবন্ত। এরই মধ্যে বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর। রাজ্য সরকারের কর্মীদের বকেয়া মহার্ঘ্য ভাতা (ডি.এ) নিয়ে তিনি কটাক্ষ করলেন শাসক দলকে।রাজ্যের বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের ওপর হামলা থেকে শুরু করে টেট পরীক্ষার প্রশ্ন অনেক কিছুই ফাঁস করলেন তিনি। পাশাপাশি তিনি পশ্চিমবঙ্গের সাথে তুলনা টানলেন বিজেপি শাসিত অন্যান্য রাজ্যেরও।

    গতকাল হুগলির ঘড়ির মোড়ে একটি জনসভায় উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই জনসভায় দাঁড়িয়ে নাম না নিয়েই মুখ্যমন্ত্রী কে কটাক্ষ করেছেন তিনি। শুধু মুখ্যমন্ত্রী নয় তৃণমূলের একাধিক নেতার উদ্দেশ্যে চোরের স্লোগান তোলেন তুলেছেন। শিক্ষা ক্ষেত্র থেকে শুরু করে বেকারদের চাকরি, কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা, টেট পরীক্ষার দুর্নীতি, ভুয়ো জব কার্ড, এর পাশাপাশি রাজ্যে তোষণের রাজনীতির চরম ভৎসনা করলেন তিনি। এদিনই তিনি ডাক দিয়েছেন তার পরবর্তী অভিযান চোর ধরো জেল ভরো। আগামী সোমবার দক্ষিণ কোলকাতার হাজরা মোড়ে হতে চলেছে এই অভিযান ।

    মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে নাম না নিয়েই শুভেন্দু অধিকারী মন্তব্য করেছেন,”ডি এ এর অর্ডার যেদিন হবে দিতে হবে সেদিন ১৪ তলা থেকে পালাবে।” ২৩০০০ কোটি টাকা ডি এ মেটাতে হবে রাজ্যকে।

    টেটের প্রশ্ন নিয়েও মুখ খুলেছেন শুভেন্দু। জানিয়েছেন ‘আশঙ্কা আছে! বহু জায়গা থেকে ফোন আসছে, প্রশ্ন বলে দেওয়া হবে ১০ লক্ষ টাকার চুক্তিতে। ৫ লক্ষ টাকা অগ্রিম জমা করলে প্রশ্ন পেয়ে যাবেন হাতে, পরীক্ষার পর আরও ৫ লাখ।’

    তিনি জানিয়েছেন, রেলের পরীক্ষার মত ও.এম.আর শিটের মাধ্যেমে সঠিক পরিস্থিতিতেই পরীক্ষা হোক। এদিনের সভায় জব কার্ড হোল্ডারদের জন্য নতুন করে জব কার্ডের তালিকা প্রকাশ করার কথাও জানিয়েছেন শুভেন্দু অধিকারী। তিনি জানিয়েছেন এখনো পর্যন্ত আধার কার্ডের সাথে লিংক করতে গিয়ে বাতিল হয়েছে ৯.৫ লক্ষ জব কার্ড। রাজ্য সরকার কে কটাক্ষ করতে গিয়ে তিনি বলেছেন “ডিয়ার লটারি আর ২৮ টাকার মদের বোতল এটাই হচ্ছে বাংলার বর্তমান এবং ভবিষ্যত।”

    তিনি এইদিন ওয়ান নেশন ওয়ান পুলিস বিল পাস করার কথাও জানিয়েছেন। শুভেন্দু অধিকারী এই দিন আবারো হুঁশিয়ারি দিলেন আগামী কয়েকদিনের। সামনে পঞ্চায়েত ভোট যে কেন্দ্রের আদলেই হবে তাও কিছুটা স্পষ্ট করেছেন এই দিন।

    বিজেপির সর্বভারতীয় রাজ্য সভাপতি ও সাংসদ সুকান্ত মজুমদারের গাড়িতে হামলার ঘটনাতেও মুখ খুলেছেন শুভেন্দু । তিনি জানিয়েছেন রাজ্য সরকারের নির্দেশেই সুন্দরবন এখন শওকত মোল্লা,জাহাঙ্গীর খানেদের মতো গুন্ডাদের হাতে পরিচালিত হচ্ছে। তাই জয়নগরে সুকান্ত মজুমদারের গাড়িতে হামলার কারনে বিজেপি কর্মী সমর্থকরা রাস্তায় নেমে প্রতিবাদ করবে।

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles