Monday, April 22, 2024

Sunderban: চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পথেই মৃত্যু অসুস্থ রয়্যাল বেঙ্গল টাইগারের

রবিবার চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার সময় পথে মৃত্যু হল একটি পূর্ণবয়স্ক বাঘের। ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের সুন্দরবন এলাকায়।

বন বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, রবিবার রয়্যাল বেঙ্গল বাঘটিকে (Royal Bengal tiger) সুন্দরবনের (Sunderban) সজনেখালী ক্যাম্পে চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার সময় পথেই মৃত্যু হয় তার। বাঘের অসুস্থতার কারণ ঘূর্ণিঝড় ইয়াস বলে অনুমান করা হচ্ছে , তবে মৃতদেহের ময়না তদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে, বলে বন বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।

পিটিআই-এর মাধ্যমে চিফ ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন ভি কে যাদব জানান, রয়েল বেঙ্গল বাঘটির বয়স প্রায় ১১-১২ বছর। এই বাঘটিকে হরিখালি ক্যাম্পের আশপাশে ঘোরাফেরা করতে দেখা যায় এবং বনকর্মীরা তার উপর নজরও রেখেছিলেন। বাঘটিকে পরে পুকুরের ধারে পড়ে থাকতে দেখা যায় বলে জানান তিনি।

এছাড়াও তিনি জানান, বনকর্মীরা রবিবার সকালে বাঘটিকে খাওয়ানোর চেষ্টা করেছিলেন, কিন্তু অসুস্থ থাকার কারণে কিছু খাওয়ানো যায়নি তাকে।

পাশাপাশি তিনি জানান, বাঘটি এতটাই দুর্বল হয়ে পড়েছিল যে নিজে থেকে জল পান করতেও পারবে না বলে মনে হয়েছিল, তাই বনকর্মীরা জল পান করানোর জন্য তার গলায় জল ঢাললেও, জল গলা দিয়ে নামানো বনকর্মীরাদের পক্ষে সম্ভবপর হয়ে ওঠেনি। পরে সজনেখালী বন শিবিরে চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার সময় পথে মারা যায় বাঘটি বলে জানান ভি কে যাদব।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles