Monday, April 22, 2024

Chief Secretary Controversy: মুখ্যসচিবের বদলির নির্দেশ প্রত্যাহারের আবেদন জানিয়ে, প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর

মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলির নির্দেশ প্রত্যাহারের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । চিঠিতে মুখ্যসচিবের বদলির নির্দেশ প্রত্যাহারের জন্য অনুরোধ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীকে চিঠিতে তিনি লিখেছেন, রাজ্যের সঙ্গে কোনরকম আলোচনা না করেই বদলি সংক্রান্ত এই নির্দেশ জারি করা হয়েছে । এধরনের একতরফা নির্দেশ আইনসিদ্ধ নয়, তা অসাংবিধানিক ও অগণতান্ত্রিকও বলে তিনি চিঠিতে উল্লেখ করেছেন। রাজ্যে করোনা পরিস্থিতি মোকাবিলায় মুখ্যসচিব হিসেবে আলাপন বন্দ্যোপাধ্যায়ের বিশেষ প্রয়োজন রয়েছে। সেই কারণে তাঁকে মুখ্যসচিব হিসেবে আরও ৩ মাস রাখতে চায় রাজ্য। তাই জনস্বার্থের কথা ভেবে এই নির্দেশ প্রত্যাহার করা হোক, এমন আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী বলে জানা গেছে।

উল্লেখ্য, ইতিপূর্বে রাজ্য সরকারের অনুরোধে  বাংলার মুখ্যসচিবকে তিন মাসের এক্সটেনশন দিয়েছিল কেন্দ্র। এরপর গত ২৮ মে তাঁকে দিল্লিতে বদলির নির্দেশ জারি করা হয়।  ৩১ মে, সকাল ১০টার মধ্যে তাঁকে নর্থ ব্লকে কর্মীবর্গ ও প্রশিক্ষণ দফতরে রিপোর্ট করতে বলা হয়েছিল নির্দেশিকায়।

প্রধানমন্ত্রীকে চিঠিতে মুখ্যমন্ত্রী আরও বলেছেন,  রাজ্যের করোনা পরিস্থিতি মোকাবিলায় মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে এক্সটেনশন দেওয়া হয়েছিল।  কোভিড এবং ঘূর্ণিঝড় ইয়াস-এর কারণে রাজ্যে এখন যে পরিস্থিতি তাতে এই মুহূর্তে মুখ্যসচিবকে দিল্লি ডাকলে জনসেবার কাজে ক্ষতি হবে।

এর আগে কেন্দ্রের নির্দেশ নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যের অনুরোধ মেনে নেওয়ার পরেও কেন এই সিদ্ধান্ত, এর সঙ্গে ২৮ মে, কলাইকুণ্ডার বৈঠকের কোনও যোগ রয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

আলাপন বন্দ্যোপাধ্যায়কে ছাড়তে রাজি নয় রাজ্য তা স্পষ্ট করে জানিয়ে , কেন্দ্রের নির্দেশ প্রত্যাহারের জন্য প্রধানমন্ত্রীকে চিঠিতে অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী বলে খবর।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles