Friday, February 23, 2024

Tallah Bridge: নতুন রূপে তিন মাসের মধ্যে খুলবে টালা ব্রিজ

আগামী তিন মাসের মধ্যে উত্তর কলকাতার টালা ব্রিজ (Tallah Bridge) খোলা হবে বলে জানালেন পূর্তমন্ত্রী মলয় ঘটক (Moloy Ghatak)। শুক্রবার ব্রিজ পরিদর্শন করে ফেরার পর এমন কথাই জানালেন তিনি। মলয় বাবু জানান, ফেব্রুয়ারিতে ব্রিজ খোলার সম্ভবনা থাকলেও এই কোভিড পরিস্থিতির কারণে ব্রিজ তৈরির কাজে বেশি সময় লাগছে। তবে তিন মাসের মধ্যেই সাধারণ মানুষের জন্য ব্রিজ খোলার ব্যাপারে আশাবাদী পূর্তমন্ত্রী।

স্বাস্থ্য পরীক্ষায় সেতুটির জীর্ন অবস্থার বিষয়টি ধরা পরার পর ২০২০ সালের পয়লা ফেব্রুয়ারি ব্রিজটি ভাঙার কাজ এবং একই সঙ্গে তৈরির কাজও শুরু হয়। উত্তর কলকাতাবাসীদের চলাচলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এই টালা ব্রিজ। ফলে ব্রিজ বন্ধ থাকার কারণে সমস্যার মুখে পড়তে হচ্ছে শহরবাসীদের।

উল্লেখ্য, নতুনভাবে টালা ব্রিজ তৈরি করতে লক্ষ্যমাত্রা রাখা হয়েছিল দুই বছরের। করোনার এই ভয়াবহ পরিস্থিতির কারণে কাজ শেষ করা সম্ভবপর হয় নি বলে জানা গেছে। পরবর্তী কালে ব্রিজ তৈরি করতে যে সময় অনুমান করা হয় সেই সময়ের মধ্যে ৯০ শতাংশ ব্রিজের কাজ সম্পূর্ণ হয়। এরপর আগামী তিন মাসের মধ্যে এই ব্রিজ চালু হয়ে যাবে বলে আশা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আরও পড়ুন

সমাজসেবার পাশাপাশি মাঠে চাষের জমিতেও কাজ করেন এই বিধায়ক

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles