Tuesday, February 27, 2024

জাতীয় পতাকার অবমাননা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী, অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর

জাতীয় পতাকার অবমাননা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, তার বিরুদ্ধে এমনই অভিযোগ করলেন কেন্দ্রীয় সংস্কৃতি ও পর্যটনমন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেলে।

তিনি এ বিষয়ে অভিযোগ জানিয়ে চিঠি পাঠান উপরাজ্যপাল অনিল বাইজালকে । চিঠিতে তিনি লেখেন,”যখন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টেলিভিশনের মাধ্যমে প্রেস কনফারেন্স করছিলেন, তখন আমার দৃষ্টি আকর্ষণ করে তার চেয়ারের পিছনে থাকা জাতীয় পতাকাগুলো। জাতীয় পতাকাগুলো যেন সাজসজ্জার উদ্দেশ্যে ব্যবহৃত হয়েছে বলে মনে হচ্ছিল। যেন পতাকার সবুজ রঙের অংশকে বড় করে এবং সাদা অংশকে ছোট করে দেখানো হয়েছে, এমন দেখতে লাগছিল। এটা জাতীয় পতাকার অবমাননা।”

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও এ বিষয়ে চিঠি পাঠিয়ে অবগত করেছেন বলে জানান তিনি।মুখ্যমন্ত্রীর চেয়ারের পিছনে থাকা জাতীয় পতাকাগুলো যেভাবে লাগিয়ে রাখা হয়েছে তাতে জাতীয় পতাকার অবমাননা করা হয়েছে বলে মনে করেন তিনি। সবুজ রঙের অংশকে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে এবং সাদা অংশকে ছোট করে দেখানো হয়েছে । জাতীয় পতাকার এমন অবমাননা অনুচিত বলে তিনি মনে করেন। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তা সংশোধন করার জন্য আবেদন করেছেন তিনি। তবে তার পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

উল্লেখ্য, সম্প্রতি সংবাদ মাধ্যমের সামনে ভ্যাকসিন ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন কেজরিওয়াল । ভ্যাকসিন ভোগান্তির জন্য কেন্দ্রকে দায়ী করেছিলেন তিনি। সংবাদ মাধ্যমে ভিডিওটি সম্প্রচারিত হওয়ার সময় জাতীয় পতাকা অবমাননার বিষয়টি নজরে আসে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেলের এরপরই তিনি চিঠি পাঠান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে বলে জানিয়েছেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles