Monday, June 17, 2024
More

    কাশ্মীর ফাইলসের পর এবার আসছে অগ্নেহত্রীর দ্যা ভ্যাকসিন ওয়ার

    গৌরব গুপ্ত:  চলতি বছরের শুরুর দিকেই ও টি টি প্ল্যাটফর্মে রিলিজ হয়েছিল ‘দ্যা কাশ্মীর ফাইলস’। এই সিনেমা একহাতে যেমন আদায় করেছিল প্রচুর জনপ্রিয়তা, অন্যহাতে কুড়িয়েছিল সমালোচনাও। কাশ্মিরী পণ্ডিতদের ওপর জেহাদিদের নির্মম অত্যাচারের বাস্তব চিত্রপট রচনা করে, পরিচালক বিবেক রঞ্জন অগ্নেহত্রী তার নির্দেশন দক্ষতার পরিচয় দিয়েছিলেন। তার পরিচালিত কাশ্মীর ফাইলস বক্স অফিসে রেকর্ড গড়ে বিশ্বজুড়ে প্রায় তিনশ কোটি টাকার মুনাফা করে।

     এবার পরিচালক নিজেই ঘোষনা করেন তার আগামী ছবির নাম ‘দ্যা ভ্যাকসিন ওয়ার’। এই নতুন সিনেমার পোষ্টার তিনি শেয়ার করেন তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে। পোষ্টারএর সাথে তিনি লিখেছেন, ‘ঘোষণা: উপস্থাপন করছি : ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। তোমাদের অজানা একটি অবিশ্বাস্য সত্য ঘটনা,যেখানে ভারত লড়াই করেছিল এবং জয়লাভ করেছিল তার বিজ্ঞান, সাহসিকতা ও মহান ভারতীয় মূল্যবোধ দিয়ে’। the vaccine war

     তার এই লেখনী থেকে এটুকু আন্দাজ করাই যায়, কী রয়েছে তার নতুন গল্পের মোড়কে। নতুন সিনেমায় কারা অভিনয় করছেন তা স্পষ্ট না করলেও জানিয়ে দিয়েছেন মুক্তির তারিখ। আগামী বছর স্বাধীনতা দিবসের দিনেই মোট ১১ টি ভাষায় মুক্তি পাবে দ্যা ভ্যাকসিন ওয়ার। এই সিনেমার প্রোডাকশন এর দায়িত্বে থাকছেন বিবেক অগ্নেহত্রির স্ত্রী পল্লভী যোশী।

     ইতোমধ্যেই দ্যা কাশ্মীর ফাইলসে অনুপম খের, মিঠুন চক্রবর্তীর সাথে স্ক্রীন শেয়ার করেছেন তিনি। এখনও পর্যন্ত জানা যাচ্ছে এই নতুন সিনেমার শুটিং স্পট হতে পারে লখনউ।  বিবেক অগ্নেহত্রী সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তার নতুন সিনমা নিয়ে ইন্টারভিউ দিয়েছেন। সেখানে বেশ স্পষ্ট করেছেন এই সিনেমা বানানোর ব্যাক স্টোরি। তিনি বলেছেন “যখন কোভিডের জন্য কাশ্মীর ফাইলসের শ্যুটিং স্থগিত হয়ে গিয়েছিল, আমি তখন এই সিনেমাটি নিয়ে গবেষণা শুরু করি। তারপর আইসিএমআর ও এনআইভি-র বিজ্ঞানীদের সঙ্গে গবেষণা শুরু করি যাঁদের জন্য আমরা ভ্যাকসিন পেয়েছিলাম। ওদের লড়াই আর ত্যাগের কাহিনি অনবদ্য। শুধু বিদেশি শক্তি নয়, আমাদের দেশের একাংশের বিরুদ্ধেও ওঁদের লড়াই করতে হয়েছিল। তবু আমরা সুপারপাওয়ারদের হারিয়ে সবচেয়ে কার্যকরী ও নিরাপদ ভ্যাকসিন আবিষ্কার করেছিলাম। আমার মনে হয় ওঁদের গল্প সকলের জানানো উচিত। যাতে প্রত্যেক ভারতীয় ওঁদের নিয়ে গর্ববোধ করেন।’ 

    এর আগে বাস্তব কাহিনী কে কেন্দ্র করে তৈরি হয়েছিল কাশ্মীর ফাইলস। সিনেপ্রেমীরা এই ধরনের সিনেমা দেখে ইতিমধ্যেই আশায় বুক বেঁধেছেন ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ নিয়ে। বিবেক রঞ্জন আগ্নেয়ত্রীর কাশ্মীর ফাইলসের পরিচালনা দর্শককে পৌঁছে দিয়েছিল এক অন্য মাত্রায়। এই সূত্রে তার নতুন গল্প রিলিজ করবে ভারতের আরও একটি অজানা বাস্তবকে। দর্শক মহলে এই সিনেমার প্রতিক্রিয়া কেমন হতে চলেছে তা জানতে অপেক্ষা করতে হবে ২০২৩ এর ১৫ই আগস্ট অব্দি।

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles