Monday, April 22, 2024

WB Municipal Election: পুরভোটের প্রচারে লাউডস্পিকারে নিষেধাজ্ঞা, নির্দেশ কমিশনের, করোনা বিধি না মানায় শোকজ ৩ প্রার্থী

WB Municipal Election: করোনা পরিস্থিতিতে বকেয়া চার পৌরসভা ভোট নিয়ে নতুন নির্দেশিকা জারি করলো রাজ্য নির্বাচন কমিশন। কোভিড কালে পুরভোটের প্রচারের জন্য তারস্বরে মাইক বাজিয়ে শব্দদূষণ করা যাবে না। এমনকি ফেস্টুন ব্যানার ইত্যাদি তৈরি করার জন্য প্লাসটিকের ব্যবহার করা চলবে না বলে জানিয়েছে কমিশন। এর পাশাপাশি কোভিড বিধি লঙ্ঘনের জন্য এক সঙ্গে তিনজন প্রার্থীকে কমিশনের তরফ থেকে শোকজ করা হয়।

কমিশন সূত্রে খবর, রাজনৈতিক দল গুলিকে নির্দেশ দেওয়া হয়েছে পুরভোটের প্রচারের জন্য তারস্বরে লাউডস্পিকার বা মাইক বাজানো যাবে না। এরসঙ্গে প্লাস্টিকের ব্যানার বা ফেস্টুন ব্যবহার করাও যাবে না বলে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি করোনা কালে রাত ৯টা থেকে সকাল ৮টা অবধি প্রচার বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে। এছাড়াও জানা গেছে ভোটগ্রহণের ৭২ঘন্টা আগেই সেরে ফেলতে হবে প্রচারপর্ব।

কমিশনের তরফ থেকে জানানো হয়েছে, সমস্ত রাজনৈতিক দল গুলির কাছ থেকে নির্দেশিকা মানার বিষয়ে ইতিবাচক সাড়া মিলেছে। তবে নির্দেশিকা লঙ্ঘণের অভিযোগ উঠছে ৩ জন প্রার্থীর বিরুদ্ধে। ঠিক কি কারণে এই বিধি লঙ্ঘন করা হয়েছে তা জানতে চেয়ে প্রার্থীদের কাছে নোটিশ পাঠিয়েছে নির্বাচন কমিশন।

কোভিড আবহাওয়াতে পুরভোট করানোর যথোপযুক্ত কাঠামো আদৌ আছে কিনা তা জানতে চেয়ে মঙ্গলবার কমিশনের কাছে রিপোর্ট চেয়েছে হাইকোর্ট। বৃহস্পতিবার এই নিয়ে আরেক দফা শুনানী রয়েছে।

আরও পড়ুন

 করোনা সংক্রমণ রুখতে তৎপর জেলা প্রশাসন, বর্ধমান শহরে বাড়লো মাইক্রো কনটেইনমেন্ট জোনের সংখ্যা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles